Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৬ ঘণ্টা পর খুলে দেওয়া হলো উত্তরা আড়ং


৩ জুন ২০১৯ ২০:৩৯

ঢাকা: একই পোশাক ছয় দিনের ব্যবধানে প্রায় দ্বিগুণ দামে বিক্রির অভিযোগে আড়ংয়ের উত্তরা শাখা ২৪ ঘণ্টার জন্য বন্ধ ঘোষণার ছয় ঘণ্টার মধ্যেই চালু হয়েছে শাখাটি। তবে জরিমানার সাড়ে তিন লাখ টাকা পরিশোধ করতে হয়েছে প্রতিষ্ঠানটিকে।

সোমবার (৩ জুন) রাত সাড়ে ৮টার দিকে আড়ংয়ের উত্তরা শাখাটি খুলে দেওয়া হয় বলে জানান প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ আশরাফুল আলম।

আরও পড়ুন- ৭০০ টাকার পাঞ্জাবি ১৩০০ টাকা, ২৪ ঘণ্টার জন্য বন্ধ উত্তরা আড়ং

তিনি জানান, ভোক্তা অধিকার অধিদফতর যে অভিযোগে শাখাটি বন্ধ করেছিল, সে অভিযোগটি সঠিক ছিল। অভ্যন্তরীণ অনুসন্ধানে তারা জানতে পেরেছেন, পোশাকের ট্যাগে ভুলভাবে মূল্যতালিকা উপস্থাপন করা হয়েছিল। সে কারণেই পোশাকটির দাম প্রায় দ্বিগুণ হয়ে যায়।

আশরাফুল আলম বলেন, ভুল শনাক্ত করার পর আমরা সেটি সংশোধন করেছি। বিষয়টি ভোক্তা অধিকার কর্তৃপক্ষকে অবহিত করা হয়। বিষয়টি জানার পর তারা জরিমানা বহাল রেখে ২৪ ঘণ্টা আউটলেট বন্ধের সিদ্ধান্ত থেকে সরে আসে এবং আউটলেট খোলা রাখার অনুমতি দেয়।

এ বিষয়ে জানতে চাইলে আড়ংয়ের ওই শাখায় অভিযান চালানো ভোক্তা অধিকার অধিদফতরের উপপরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারের মোবাইল নম্বরটি বন্ধ পাওয়া গেছে।

এর আগে সোমবার দুপুরে শাহরিয়ার সারাবাংলাকে বলেন, এক ক্রেতার অভিযোগের ভিত্তিতে আজ (সোমবার) আমরা উত্তরা আউটলেটে অভিযান চালাই। একই পণ্য ছয় দিনের ব্যবধানে প্রায় দ্বিগুণ দামে বিক্রি করা হয় ওই ক্রেতার কাছে। এটি আমরা তদারকি করতে এসেছি, তাদের এ বিষয়ে জিজ্ঞাসা করেছি। পণ্যগুলোর ট্যাগে কী ধরনের কটন, তাও উল্লেখ নেই। এই আউটলেটকে ২৪ ঘণ্টার জন্য আমরা বন্ধ রেখেছি। এছাড়া সাড়ে তিন লাখ টাকা জরিমানা করেছি।

বিজ্ঞাপন

ওই ক্রেতা মোহাম্মদ ইব্রাহিমের অভিযোগ, গত ২৫ মে তিনি আড়ংয়ের উত্তরা শাখা থেকে ৭১৩ টাকায় একটি পাঞ্জাবি কিনেছিলেন। ছয় দিন পর ৩১ মে ওই একই পাঞ্জাবি কিনতে গিয়ে দেখেন, সেটির দাম ১৩০৫ টাকা। বেশি দামেই পাঞ্জাবিটি কিনে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরে অভিযোগ করেন তিনি।

সারাবাংলা/ইউজে/টিআর

আড়ং উত্তরা আড়ং ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর