Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাগরে লঘুচাপ, সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত


৭ জুন ২০১৯ ১৭:৫১

ঢাকা: গাঙ্গেয় পশ্চিমবঙ্গ, উত্তরপশ্চিম বঙ্গোপসাগর ও সংলগ্ন এলাকায় লঘুচাপ তৈরি হওয়ায় দেশের দক্ষিণ-পূর্ব উপকূলীয় এলাকায় হালকা থেকে মাঝারি দমকা হাওয়াসহ ভারি থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। এ অবস্থায় দেশের সব সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ ওমর ফারুক সারাবাংলাকে বলেন, লঘুচাপটির প্রভাবে বরিশাল, চট্টগ্রাম ও খুলনা এলাকায় দমকা হাওয়াসহ ভারি বৃষ্টিপাত হতে পারে।

বিজ্ঞাপন

আবহাওয়া অফিসের সর্বশেষ আবহাওয়া পরিস্থিতির বুলেটিনেও বলা হয়েছে, লঘুচাপটি ওই একই এলাকায় বাংলাদেশের উপকূলীয় এলাকাতে অবস্থান করছে। এর প্রভাবে অব্যাহতভাবে গভীর সঞ্চারনশীল মেঘমালা তৈরি হয়ে চলেছে। ফলে বাংলাদেশের উপকূলীয় এলাকা, উত্তর বঙ্গোপসাগর ও সমুদ্রবন্দরগুলোর ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

এ পরিস্থিতিতে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অধিদফতর। এছাড়া উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

এদিকে, শুক্রবার (৭ জুন) সকাল থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায়; ঢাকা ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, রংপুর ও ময়মনসিংহ বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও মাঝারি থেকে ভারী বর্ষণ হতে পারে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেডএফ/টিআর

৩ নম্বর সতর্ক সংকেত উপকূল লঘুচাপ সতর্ক সংকেত সমুদ্রবন্দরে সতর্ক সংকেত

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর