Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ছুটি শেষে স্বরুপে ফিরেছে চবি ক্যাম্পাস


১৭ জুন ২০১৯ ১৬:৩১

চট্টগ্রাম ব্যুরো: টানা ৩৫ দিনের ছুটি শেষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ক্যাম্পাসে ফিরেছেন শিক্ষার্থীরা। তাদের পদচারণায় গল্পে, গানে, চায়ের আড্ডায় মুখরিত হয়ে উঠেছে ক্যাম্পাস। ক্যাম্পাসের প্রতিটি চত্বর জিরো পয়েন্ট, শহীদ মিনার, জয় বাংলা ভাস্কর্য, কলা জুপড়ি, লেডিস জুপড়ি, সমাজ বিজ্ঞান জুপড়ি সবখানেই ফিরে পেয়েছে প্রাণের ছোঁয়া।

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার, কলা জুপড়ি নন্দন বইঘরে শুরু হয়েছে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের গ্রুপ স্টাডি। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের একমাত্র বাহন শাটল ট্রেন চলাচল শুরু করছে হাজারো শিক্ষার্থীদের নিয়ে। রোববার (১৬ জুন) থেকে পূর্ব নির্ধারিত সময়ে ক্লাস, পরীক্ষা, একাডেমিক সব কার্যক্রম শুরু হয়েছে।

বিজ্ঞাপন

বিভিন্ন সময় বিশ্ববিদ্যালয় ছুটি হলেও বর্ষাকালীন, রমজান, শব-ই-বরাত, ঈদ-উল-ফিতরের ছুটিতে অন্যরকম। অন্যান্য ছুটিতে শিক্ষার্থীরা টিউশনসহ নানা কারণেই বাড়িতে যান না। ঈদু উল ফিতরের লম্বা ছুটিতে শিক্ষার্থীরা বাড়ি যাওয়ার প্রস্তুতি নেন। এই লম্বা ছুটিতে পরিবারকে বেশি সময় দেওয়ার সুযোগ পান শিক্ষার্থীরা।

ঈদের ছুটি কেমন কেটেছে এবং ক্যাম্পাসের অনুভূতি কি রকম জানতে চাইলে যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের ছাত্র জাহিদ হাসান সবুজ বলেন, এবারের ঈদটা অন্যরকম কেটেছে। মা বাবার সঙ্গে ঈদের ১ম দিন অতিবাহিত করেছি। তবে, ক্যাম্পাসকে বড্ড মিস করেছি। তাইতো ঈদ শেষ হতেই ছুটে এসেছি প্রাণের ক্যাম্পাসে। চিরচেনা হাজারো শিক্ষার্থীর পদচারণায় মুখর ক্যাম্পাসের নিরবতা ভেঙেছে শাটলের হুইসেলে।

রাজনীতি বিজ্ঞান বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শ্রাবনী রুদ্র বলেন, বাড়িতে ছুটি ভালোই কেটেছে। এই সুযোগে আমি বিদেশ ভ্রমণের সুযোগ পেয়েছি। তবে, একমাসে ক্যাম্পাসকে অনেক অনেক মিস করেছি। বিশ্ববিদ্যালয় জীবনের শেষের দিকে এসে ক্যাম্পাসকে কাছ থেকে অনুভব করছি।

বিজ্ঞাপন

ক্রীড়া বিজ্ঞান বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের জি এম মোস্তাক আহমদ বলেন, এবারের ছুটিতে খুব ভালো একটা সময় কাটিয়েছি। পরিবারের সদস্যদের সঙ্গে এত ভালো সময় কাটাবো ভাবতে পারি নাই। তবে, ছুটি শেষ হতে না হতেই পরীক্ষা থাকার কারণে একটু চাপে ছিলাম। তাই, তাড়াতাড়ি প্রাণের ক্যাম্পাসে চলে আসতে হয়েছে। ক্যাম্পাসে এসেও খুব ভালো লাগছে। বন্ধু বান্ধব সবাই ক্যাম্পাসে চলে এসেছে।

সারাবাংলা/সিসি/জেএএম

চট্টগ্রাম চবি ক্যাম্পাস

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর