Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মানিকগঞ্জে কলেজছাত্রকে হত্যায় চারজনের মৃত্যুদণ্ড


২৪ জুলাই ২০১৯ ১৭:০২

মানিকগঞ্জ: মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলায় কলেজছাত্র রাসেল হত্যা মামলায় চার আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে আরেক আসামিকে সাত বছরে কারাদণ্ড ও ২০ হাজার অর্থদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (২৪ জুলাই) দুপুরে মানিকগঞ্জ জেলা ও দায়রা জজ মমতাজ বেগম আসামিদের উপস্থিতিতে রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ড পাওয়া আসামিরা হলেন মো. হযরত আলী, শামসু মিয়া, রকিব আহম্মেদ ও জাহাঙ্গীর। সাত বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে হেলালুর রহমানকে।

আদালতে রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন এপিপি আহসান হাবিব, আসামি পক্ষে ছিলেন মো. খলিলুর রহমান।

২০১৭ সালে সাভারের লিজেন্ড কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র রাসেলকে হত্যা করা হয়। তার বাড়ি সিঙ্গাইর উপজেলার পূর্ব ভাকুম গ্রামে। রাসেলের বাবার নাম আনসার ফকির।

মামলার বিবরণ থেকে জানা গেছে, ২০১৭ সালের ২৬ নভেম্বর রাসেলকে তার এক বন্ধু বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। এরপর থেকে রাসেল নিখোঁজ ছিলেন। রাসেল নিখোঁজ হওয়ার পরে তার পরিবারের সদস্যদের কাছে মোবাইল ফোনে মুক্তিপণ দাবি করা হয়। বিকাশের মাধ্যমে দুই দফায় মুক্তিপণের ৩৫ হাজার টাকাও পাঠান তারা। বিষয়টি জানিয়ে সিঙ্গাইর থানায় সাধারণ ডায়েরি করেন আনসার ফকির। এর ছয়দিন পরে একটি হাউজিং কোম্পানির পরিত্যক্ত জায়গা থেকে পুলিশ রাসেলের মরদেহ উদ্ধার করেন।

এপিপি আহসান হাবিব জানান, এই মামলায় গত বছর ১২ জুলাই পুলিশ আদালতে অভিযোগপত্র জমা দেয়। শুনানিতে মোট ২২ জনের সাক্ষ্য নেওয়া হয়েছে।

কলেজছাত্র মৃত্যুদণ্ড হত্যা

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর