Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নৌযান ধর্মঘট প্রত্যাহার


২৪ জুলাই ২০১৯ ১৭:১৮

ঢাকা: যাত্রীদের দুর্ভোগের কথা বিবেচনা করে নৌ-যানের ধর্মঘট স্থগিতের ঘোষণা দিয়েছে বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশন।

বুধবার (২৪ জুলাই) বাংলাদেশ জাহাজী শ্রমিক ফেডারেশনের সভাপতি মোহাম্মদ শুক্কুর মাহমুদ সব ধরনের নৌ-যান ধর্মঘট স্থগিতের ঘোষণা দেন।

শ্রম অধিদফতরের মহাপরিচালক মো. মিজানুর রহমানের সভাপতিত্বে বৈঠক করেন বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের সভাপতি মো. শাহ আলম ও সেক্রেটারি চৌধুরী আশিকুল আলম। বৈঠক শেষে তারাও এ তথ্য জানান।

এর আগে বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের ডাকে কর্মবিরতির কারণে লাইটার জাহাজ (ছোট আকারের পণ্যবাহী জাহাজ) চলাচল বন্ধ হয়ে যাওয়ায় চট্টগ্রামসহ সারাদেশের বন্দরের বর্হিনোঙরে মাদার ভেসেল (বড় আকারের জাহাজ) থেকে পণ্য খালাস বন্ধ হয়ে গেছে।

মালিকপক্ষ ও সরকারের কাছে পৃথকভাবে দেওয়া ১১ দফা দাবিতে মঙ্গলবার (২৩ জুলাই) রাত ১২টা থেকে সারাদেশে কর্মবিরতি শুরু করে বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশন।

সংগঠনটি ১১ দফা দাবির মধ্যে মালিকপক্ষের কাছে সাত দফা এবং সরকারের কাছে চার দফা দাবি করে।

মালিকপক্ষের কাছে দেওয়া দাবিগুলোর মধ্যে আছে- নৌযান শ্রমিকদের নিয়োগপত্র ও পরিচয়পত্র প্রদান, সার্ভিস বুক দেওয়া, মৃত্যুকালীন ভাতা প্রদান, সি ও ফুড এলাউন্স চালু এবং সামাজিক নিরাপত্তা বিধান।

সরকারের কাছে দেওয়া চার দফা দাবির মধ্যে আছে- নিয়মিত নদীপথ ড্রেজিং, নৌপথে চাঁদাবাজি ও সন্ত্রাসী কার্যক্রম বন্ধ করা, নৌপরিবহন অধিদফতরের হয়রানি ও দুর্নীতি বন্ধ করা।

সারাবাংলা/এমআই

ধর্মঘট নৌযান প্রত্যাহার

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর