Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সারা দেশে নারীদের কম্পিউটার প্রশিক্ষণ দেওয়া হচ্ছে


২৭ অক্টোবর ২০১৯ ১৭:৫৬

ঢাকা: জেলাভিত্তিক নারীদের কম্পিউটার প্রশিক্ষণ কম্পিউটার অফিস এপ্লিকেশন এবং গ্রাফিক্স ডিজাইন ও মাল্টিমিডিয়া প্রোগ্রামিং বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় থেকে সংসদীয় কমিটিকে এ তথ্য জানানো হয়েছে।

রোববার (২৭ অক্টোবর) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৮ম বৈঠকে এ তথ্য জানানো হয়। কমিটির সভাপতি মেহের আফরোজের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেছা, মো. আব্দুল আজিজ, শবনম জাহান, লুৎফুন নেসা খান ও সৈয়দা রাশিদা বেগম অংশ নেন।

বিজ্ঞাপন

সংসদ সচিবালয় থেকে জানা গেছে, মানুষের চাহিদা রয়েছে এমন ধরনের গ্রহণযোগ্য পণ্য সামগ্রী উৎপাদন ও বাজারজাতকরণের প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ সম্পর্কে বৈঠকে আলোচনা হয়। মানুষের চাহিদার ভিত্তিতে বিভিন্ন পণ্য সামগ্রী উৎপাদন এবং জয়িতা ফাউন্ডেশন, অঙ্গনা ও সোনারতরীর মাধ্যমে বাজারজাত করা হচ্ছে বলে মন্ত্রণালয়ের পক্ষ থেকে কমিটিকে জানানো হয়।

এছাড়াও নির্মাণকৃত ও নির্মিতব্য সকল কর্মজীবী মহিলা হোস্টেলের সঙ্গে ডে-কেয়ার সেন্টার যুক্ত করা এবং গাজীপুর জেলার কালীগঞ্জ উপজেলায় কর্মজীবী মহিলা হোস্টেল নির্মাণ ও শিশু দিবাযত্ম কেন্দ্র স্থাপন প্রকল্পের অগ্রগতি বিষয়ে বৈঠকে ফলপ্রসূ আলোচনা হয় বৈঠকে। তবে যেসব প্রকল্পের কাজ ইতোমধ্যে চূড়ান্তভাবে সম্পন্ন হয়েছে সেগুলোর কার্যক্রম প্রকৃতপক্ষে চালু করার বিষয়ে স্থায়ী কমিটি জোরালোভাবে গুরুত্বারোপ করেন।

বৈঠকে জাতীয় মহিলা সংস্থার আওতাধীন কেন্দ্রীয়, জেলা ও উপজেলাভিত্তিক চলমান প্রকল্পসমূহের কার্যক্রম ও অগ্রগতি বিষয়ে আলোচনা অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

কম্পিউটার কম্পিউটার ল্যাব প্রশিক্ষণ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর