Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঘটক পাখি ভাইয়ের ব্যাংক হিসাবের তথ্য চায় এনবিআর


২৮ অক্টোবর ২০১৯ ১৯:১০

ঢাকা: ঘটক হিসেবে দেশব্যাপী সুপরিচিত পাখি ভাই ওরফে গাজী আশরাফ হোসেনের ব্যাংক হিসাবের তথ্য তলব করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। পাখি ভাইয়ের প্রতিষ্ঠান মেসার্স ঘটক পাখি ভাই (প্রা.) লিমিটেড, এর ব্যবস্থাপনা পরিচালক আশরাফ হোসেন ও পরিচালক সুলতানা বেগমের সব ধরনের ব্যাংক হিসাবের তথ্য চাওয়া হয়েছে এনবিআরের এ সংক্রান্ত চিঠিতে।

সোমবার (২৮ অক্টোবর) এনবিআরের সিআইসি সেল থেকে ব্যাংকগুলোকে এ চিঠি দেওয়া হয়েছে বলে এনবিআর সূত্র সারাবাংলাকে নিশ্চিত করেছে।

বিজ্ঞাপন

সূত্রটি জানায়, চিঠিতে আগামী সাত কার্যদিবসের মধ্যে পাখি ভাইয়ের সব আমানত, বিনিয়োগ ও ভল্টে থাকা সম্পদ সম্পর্কে তথ্য দিতে ব্যাংকগুলোকে চিঠি দেওয়া হয়েছে।

সম্প্রতি শুদ্ধি অভিযান শুরু হওয়ার পর অভিযুক্তদের ব্যাংক হিসাব তলবের পাশাপাশি অনেকের ব্যাংক হিসাব জব্দ করা হয়েছে। এর মাঝেই ঘটকালির জন্য সুপরিচিত ঘটক পাখি ভাইয়ের হিসাব তলব করা হলো। কেন তার হিসাব তলব করা হয়েছে, সে বিষয়ে কিছু বলা হয়নি চিঠিতে। তবে এনবিআর বলছে, সুনির্দিষ্ট কিছু তথ্যের ভিত্তিতেই তার ব্যাংক হিসাব তলব করা হয়েছে।

এর আগে, ক্যাসিনোবিরোধী অভিযান শুরুর পর বিভিন্ন রাজনৈতিক নেতাসহ অনেকের ব্যাংক হিসাব তলব করা হয়, জব্দও করা হয় অনেকের ব্যাংক অ্যাকাউন্ট। এর মধ্যে সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন, যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট, তার সহযোগী ও একই কমিটির বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়া, যুবলীগের কেন্দ্রীয় বহিষ্কৃত নেতা জি কে শামীম, দেশে অনলাইন ক্যাসিনোর অন্যতম মূল হোতা সেলিম প্রধানসহ তাদের পরিবারের সদস্যদের ব্যাংক হিসাবও তলব করা হয়। এছাড়া নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবুর মালিকানাধীন চারটি প্রতিষ্ঠানের সম্পদের তথ্যও তলব করা হয়েছে।

বিজ্ঞাপন

পরে যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুর রহমান মারুফ, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা আবু কাওসারসহ ২০ জনের ব্যাংক হিসাব জব্দ করার নির্দেশ দেয় এনবিআর। এছাড়া নুরুন্নবী চৌধুরী শাওন, ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটসহ, জি কে শামীম এবং তার স্ত্রী ও মা’সহ আরও কয়েকজনের ব্যাংক হিসাবও জব্দ করা হয়েছে।

আরও পড়ুন-

তেজগাঁও ডিসি ও তার স্ত্রী সাবেক এমপি’র ব্যাংক হিসাব তলব

এনবিআর ঘটক পাখি ভাই টপ নিউজ ব্যাংক হিসাব তলব

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর