Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পেঁয়াজের দাম বাড়লেও, সার্বিক মূল্যস্ফীতি কমেছে: পরিকল্পনামন্ত্রী


৫ নভেম্বর ২০১৯ ১৩:২৮

ঢাকা: পেঁয়াজের দাম বাড়লেও অক্টোবরে সার্বিক মূল্যস্ফীতি কম ছিল। অক্টোবরে পয়েন্ট টু পয়েন্ট ভিত্তিতে মূল্যস্ফীতি ছিল ৫ দশমিক ৪৭ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৫ দশমিক ৫৪ শতাংশ।

মঙ্গলবার (৫ নভেম্বর) মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে একনেক ব্রিফিং শেষে পরিকল্পনামন্ত্রী এ সব তথ্য জানান।

বিফ্রিংয়ে জানানো হয়, অক্টোবরে খাদ্যপণ্যের মূল্যস্ফীতি বেড়েছিল ৫ দশমিক ৪৯ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৫ দশমিক ৩০ শতাংশ। খাদ্য বহির্ভূত পণ্যের মূল্যস্ফীতি কমে দাঁড়িয়েছে ৫ দশমিক ৪৫ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৫ দশমিক ৯২ শতাংশ।

পরিকল্পনামন্ত্রী বলেন, পেঁয়াজের দাম বাড়লেও সার্বিকভাবে মূল্যস্ফীতি কমেছে। সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। যেমন, সবজি, মাছের দাম, ফলের দাম, চাউলের দাম কমেছে।

পরিকল্পনা মন্ত্রী জানান, গ্রামে সার্বিক মূল্যস্ফীতি পয়েন্ট টু পয়েন্ট ভিত্তিতে কমে দাঁড়িয়েছে ৫ দশমিক ৩৬ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৫ দশমিক ৪১ শতাংশ। খাদ্যপণ্যের মূল্যস্ফীতি বেড়ে দাঁড়িয়েছে ৫ দশমিক ৫৬ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৫ দশমিক ৪০ শতাংশ। খাদ্য বহির্ভূত পণ্যের মূল্যস্ফীতি কমে দাঁড়িয়েছে ৪ দশমিক ৯৬ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৫ দশমিক ৪২ শতাংশ।

শহরে সার্বিক মূল্যস্ফীতি পয়েন্ট টু পয়েন্ট ভিত্তিতে কমে দাঁড়িয়েছে ৫ দশমিক ৬৭ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৫ দশমিক ৮০ শতাংশ। খাদ্যপণ্যের মূল্যস্ফীতি বেড়ে দাড়িয়েছে ৫ দশমিক ৩১ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৫ দশমিক ১০ শতাংশ। খাদ্য বহির্ভূত পণ্যের মূল্যস্ফীতি কমে দাঁড়িয়েছে ৬ দশমিক শূন্য ৯ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৬ দশমিক ৬১ শতাংশ।

বিজ্ঞাপন

মূল্যস্ফীতি

বিজ্ঞাপন
সর্বশেষ

সিনিয়র সাংবাদিক বদিউল আলম আর নেই
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩১

সম্পর্কিত খবর