Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিমানের সাবেক এমডিসহ ৪ জনের বিরুদ্ধে দুদকের মামলা


২৫ নভেম্বর ২০১৯ ১৯:০৯

ঢাকা: বিমানে নিয়োগের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা ও বয়স নির্ধারণে প্রচলিত বিধি বিধান অনুসরণ না করে নিজেদের ইচ্ছে মতো নিয়োগ ও আত্মীয়করণের মাধ্যমে নিয়োগ দুর্নীতি করায় বিমানের সাবেক এমডি ও সিইও আবুল মুনীম মোসাদ্দিক আহমেদসহ চার জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

এছাড়া অন্য আসামিরা হলেন, সাবেক পরিচালক (ফ্লাইট অপারেশন) বর্তমানে ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ক্যাপ্টেন ফারহাত হাসান জামিল, সাবেক পরিচালক (প্রশাসন) বর্তমানে বাংলাদেশ এয়ারলাইন্স ট্রেইনিং সেন্টারের অধ্যক্ষ পার্থ কুমার পন্ডিত ও বাংলাদেশ বিমানের ব্যবস্থাপক (নিয়োগ) ফখরুল হোসেন চৌধুরী।

সোমবার (২৫ নভেম্বর) দুদকের সহকারী পরিচালক মো. সাইফুল ইসলাম বাদী হয়ে তাদের বিরুদ্ধে মামলাটি দায়ের করেছেন।

মামলা এজাহারে বলা হয়েছে, আসামিরা পারস্পরিক যোগসাজজে বাংলাদেশ বিমানে নিয়োগের ক্ষেত্রে প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা ও বয়স নির্ধারণে প্রচলিত বিধি বিধান অনুসরণ করেননি। অপরদিকে নিজেদের ইচ্ছেমতো ব্যাখ্যা দিয়ে নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছেন। একই সঙ্গে ব্যবস্থাপনা পরিচালকের ভাতিজাসহ ৩০-৩২ জন প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা শিথিল করে বিশেষ সুবিধা প্রদান, প্রার্থীদের প্রাথমিক বাছাই বিধি মোতাবেক সম্পাদন না করে কোনো ব্যক্তি বা পক্ষকে বিশেষ সুবিধা প্রদান, অপারেশন ম্যানুয়াল পার্ট-১ অনুযায়ী নিয়োগের পদ্ধতি সমূহ অনুসরণ না করা, লিখিত ও মৌখিক পরীক্ষার মান বণ্টন ম্যানুয়াল অনুযায়ী না করে মৌখিক পরীক্ষায় ৫০ শতাংশ নম্বর রেখে বিশেষ প্রার্থীদের সুবিধা প্রদান, লিখিত (এমসিকিউতে ২০ নম্বর এবং বর্ণনামূলক ১০ নম্বর) পরীক্ষায় গ্রেস প্রদান করে প্রার্থী চুড়ান্ত করে বিধি বহিভূতভাবে বিমানের ক্যাডেট পাইলট নিয়োগ কার্যক্রম সম্পন্ন করা হয়েছে।

এমডি বিমান সাবেক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর