Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রিমান্ড শেষে কারাগারে সংগ্রাম সম্পাদক


১৮ ডিসেম্বর ২০১৯ ১৮:১৬

ফাইল ছবি

ঢাকা: তিনদিনের রিমান্ড শেষ হওয়ায় ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের হওয়া মামলায় দৈনিক সংগ্রামের সম্পাদক আবুল আসাদকে কারাগারে পাঠিয়েছেন আদালত। এদিন হাতিরঝিল থানার উপ-পরিদর্শক মোহাম্মদ গোলাম আজম আসামিকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন।

আদালতে এ সময় আসামিপক্ষের আইনজীবী এসএম কামাল উদ্দিন, আব্দুর রাজ্জাকসহ কয়েকজন তার জামিন আবেদন করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষ থেকে এ আবেদনের বিরোধিতা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট বাকী বিল্লাহ জামিন না মঞ্জুর করে আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে, গত শনিবার ১৪ ডিসেম্বর আসামির তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

একাত্তরে মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ড কার্যকর হওয়া জামায়াত নেতা কাদের মোল্লাকে ‘শহীদ’ উল্লেখ করে বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) একটি প্রতিবেদন প্রকাশ করে দৈনিক সংগ্রাম পত্রিকা। এ সংবাদের প্রতিবাদ জানিয়ে ‘মুক্তিযুদ্ধ মঞ্চ’ নামে একটি সংগঠনের কর্মীরা শুক্রবার (১৩ ডিসম্বর) বিকেল থেকে মগবাজারে দৈনিক সংগ্রামের কার্যালয়ের সামনে অবস্থান নেন। এ সময় পত্রিকাটির কয়েকটি কপি আগুনে পোড়ানো হয়। সন্ধ্যার দিকে বিক্ষুব্ধরা সংগ্রাম কার্যালয়ে ভাঙচুর চালিয়ে গেটে তালা লাগিয়ে দেন। এর একপর্যায়ে পত্রিকাটির সম্পাদককে সাংবাদিকদের সামনে ক্ষমা চাওয়ানো হয়।

খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ এসে সংগ্রামের সম্পাদক আবুল আসাদকে শুক্রবার (১৪ ডিসেম্বর) রাতে থানা হেফাজতে নেয়। ওইদিন রাতে আবুল আসাদের বিরুদ্ধে হাতিরঝিল থানায় মামলা করেন মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ আফজাল। মামলা নম্বর ২৬।

আরও পড়ুন-

সংগ্রাম সম্পাদক ৩ দিনের রিমান্ডে

‘সংগ্রামের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে’

‘লড়াই-সংগ্রামে শ্রমিক শ্রেণীর অধিকার আদায় করতে হবে’

কাদের মোল্লাকে ‘শহীদ’ বলার ধৃষ্টতা, সংগ্রাম অফিস ভাঙচুর

সংগ্রাম সম্পাদকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

কাদের মোল্লাকে ‘শহীদ’ বলার ধৃষ্টতা, ক্ষমা চাইলেন সংগ্রাম সম্পাদক

আবুল আসাদ কাদের মোল্লা ডিজিটাল নিরাপত্তা আইন সংগ্রাম সংগ্রাম সম্পাদক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর