Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১১ জানুয়ারি ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাবে ডিএসসিসির ৪ লাখ শিশু


৫ জানুয়ারি ২০২০ ১৮:৫৭

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকায় ১১ জানুয়ারি (শনিবার) প্রায় চার লাখ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

রোববার (৫ জানুয়ারি) দুপুরে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে ডিএসসিসির নগর ভবনে মেয়র মোহাম্মদ হানিফ অডিটোরিয়ামে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলন জাতীয় পুষ্টি সেবার লাইন ডিরেক্টর ডা. এসএম মোস্তাফিজুর রহমান বলেন, ‘শনিবার (১১ জানুয়ারি) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় ৬ থেকে ১১ মাস বয়সী ৫৫ হাজার ৯৫৫ জন শিশুকে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৩ লাখ ৪৮ হাজার ৭০৪ হাজার শিশুকে একটি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। ওইদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এক হাজার ৪৮৭টি কেন্দ্রের মাধ্যমে এ কার্যক্রম পরিচালিত হবে।’

তিনি আরও বলেন, ‘ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ালে রাতকানা রোগ হয় না। এছাড়া শিশুদের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ার পাশাপাশি প্রতিবন্ধী হওয়া থেকে রক্ষা পায় ‘ তাই শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াতে নিকটস্থ কেন্দ্রে নিয়ে আসতে অভিভাবকদের প্রতি অনুরোধ জানান তিনি।

ডিএসসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রি. জে. ডা. শরীফ আহমেদের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ডিএসসিসির প্রধান নির্বাহী শাহ মো. ইমদাদুল হক।

‘এ’ ক্যাপসুল ডিএসসিসি ভিটামিন

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর