Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নতুন অধ্যায় শুরু করতে কানাডা পৌঁছেছেন হ্যারি


২১ জানুয়ারি ২০২০ ১৫:৪৭

রাজকীয় দায়িত্ব থেকে অবসর নিয়ে জীবনের নতুন অধ্যায় শুরু করতে কানাডা পৌঁছেছেন ডিউক অব সাসেক্স প্রিন্স হ্যারি। মঙ্গলবার (২১ জানুয়ারি) স্থানীয় সময় সকালে স্ত্রী মেগান মার্কেল ও আট মাস বয়সী শিশুপুত্র আর্চির সাথে মিলিত হতে কানাডার ভ্যাঙ্কিউবারে অবস্থান করছেন । খবর বিবিসি।

এর আগে, প্রিন্স হ্যারি জানিয়েছিলেন, পদত্যাগ না করে কোনো উপায় ছিল না।

আগামী বসন্ত থেকে প্রিন্স হ্যারি এবং মেগান মার্কেল আর রাজ পরিবারের মূলধারা হিসেবে বিবেচিত হবেন না। তারা তাদের রাজকীয় খেতাব ব্যবহার করতে পারবেন না। এমনকি তারা রাজদায়িত্ব ও সেনানিয়োগ সংক্রান্ত কোনো কিছুতেই রানির প্রতিনিধি হিসেবে অংশ নিতে পারবেন না। শনিবার (১৮ জানুয়ারি) এক রাজকীয় সভায় রাজ পরিবারের সদস্যদের সম্মতিক্রমে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর আগে থেকেই, কানাডার পশ্চিমতীরে শিশুপুত্র আর্চিকে নিয়ে বসবাস শুরু করেছিলেন মেগান মার্কেল। সেখান থেকেই ছয় সপ্তাহের ক্রিসমাসের ছুটি কাটিয়ে এসে প্রিন্স হ্যারি ও মেগান মার্কেল রাজদায়িত্ব থেকে অবসর যাওয়ার ঘোষণা দিয়েছিলেন।

সোমবার (২০ জানুয়ারি) রাজকীয় শেষ দায়িত্ব হিসেবে যুক্তরাজ্য-আফ্রিকা বিনিয়োগ সম্মেলনে অংশ নেন প্রিন্স হ্যারি। এরপর প্রধানম্নত্রী বরিস জনসনসহ কয়েকজনের সাথে ব্যক্তিগত পর্যায়ের আলোচনা শেষে কানাডার উদ্দেশ্যে দেশত্যাগ করেন হ্যারি।

কানাডা প্রিন্স হ্যারি ভ্যাঙ্কিউবার মেগান মার্কেল যুক্তরাজ্য

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর