Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আইওয়া ককাসে খুব কাছাকাছি বোটেজিজ-স্যান্ডার্স


৬ ফেব্রুয়ারি ২০২০ ২০:৫৬

২০২০ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাথে ডেমোক্রেট দল থেকে কে লড়বেন, তা নির্ধারনের প্রথম ধাপ আইওয়া ককাসের সর্বশেষ ভোট গণনায় দেখা গেছে ভারমন্টের সিনেটর বার্নি স্যান্ডার্স ও সাউথ বেন্ডের সাবেক মেয়র পিট বোটেজিজ খুব কাছাকাছি রয়েছেন। খবর আল জাজিরা, অ্যাসোসিয়েটেড প্রেস।

এর আগে, আইওয়া ককাসের ভোট গণনায় ব্যবহৃত অ্যাপটিতে যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় নির্ধারিত সময়ের মধ্যে ফলাফল ঘোষণায় ব্যর্থ হয়েছে আইওয়ার ডেমোক্রেটিক পার্টি।

তবে, শেষ খবর পাওয়া পর্যন্ত ৯৭ শতাংশ ভোট গণনা শেষ হয়েছে। এই গণনার পর সিনেটর এলিজাবেথ ওয়ারেন, সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন, সিনেটর অ্যামি ক্লোবুচার আইওয়া অঙ্গরাজ্যের লড়াই থেকে ছিটকে পড়েছেন।

ডেমোক্রেট দলের পক্ষ থেকে জানানো হয়েছে, সব কেন্দ্র থেকে ট্যালি শিট এখনও পার্টি হেডকোয়াটার্সে না পৌছানোর কারণে পূর্ণাঙ্গ ফলাফল ঘোষণা সম্ভব হচ্ছে না। কিন্তু, ইতোমধ্যেই রাজনীতি বিশ্লেষকদের নজর আইওয়া থেকে নিউ হ্যাম্পশায়ারের দিকে সরে গেছে। যেখানে আগামী সপ্তাহের মঙ্গললবার ডেমোক্রেটদের প্রেসিডেন্ট প্রার্থী নির্ধারণের পরবর্তী ভোটাভুটি অনুষ্ঠিত হবে।

এদিকে, আইওয়া থেকে ডেলিগেটদের মোট ভোটের ওপর নির্ভর করে ডেমোক্রেট দল তাদের প্রার্থী নির্ধারন করবে।

আইওয়া ককাস পিট বোটেজিজ বার্নি স্যান্ডার্স মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন-২০২০


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর