Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রমোদতরীতে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ৬১


৭ ফেব্রুয়ারি ২০২০ ১৩:১২

বিলাসবহুল ব্রিটিশ প্রমোদতরী দ্য ডায়মন্ড প্রিন্সেসে আরও নতুন ৪১ যাত্রী করোনাভাইরাসে আক্রান্ত বলে নিশ্চিত হওয়া গেছে। এ নিয়ে জাহাজটিতে করোনাভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৬১ তে। তাদের সবাইকে চিকিৎসার জন্য সরিয়ে নেওয়া হয়েছে। তবে জলযানটি এখনো ‘কোয়ারান্টিনেডেট’ অবস্থায় রয়েছে জাপানের ইয়োকোহামা বন্দরে। আগামী ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত এটি সেখানে থাকার কথা রয়েছে।

শুক্রবার (৭ ফেব্রুয়ারি) সংবাদমাধ্যম বিবিসির খবরে এ তথ্য জানা যায়।

হংকং এর ৮০ বছর বয়স্ক এক যাত্রী প্রথম করোনাভাইরাসে অসুস্থ হয়। তিনি ২০ জানুয়ারি জাহাজটিতে চড়েছিলেন। এরপর সব যাত্রীকে পরীক্ষা করার সিদ্ধান্ত নেওয়া হয়। ৩ হাজার ৭ শ ভ্রমণকারীসহ দু সপ্তাহের জন্য এটি ইয়োকোহামা বন্দরে ‘কোয়ারান্টিনেডেট’ করে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শুধুমাত্র দ্য ডায়মন্ড প্রিন্সেস ই নয়। দ্য ওয়ার্ল্ড ড্রিম নামের আরও একটি যাত্রীবাহী জাহাজ হংকং এ রাখা হয়েছে ‘কোয়ারান্টিনেডেট’ অবস্থায়। কারণ এই জাহাজটির সাবেক ৮ যাত্রীর মধ্যে করোনাভাইরাসের উপস্থিতি নিশ্চিত করা হয়েছে। তবে এটিতে ৩ হাজার ৬ শ যাত্রী থাকলেও কারও ই করোনাভাইরাসের উপস্থিতি নেই বলে এখন পর্যন্ত নিশ্চিত হওয়া গেছে।

চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে এ পর্যন্ত ৬৩৮ জনের মৃত্যু হয়েছে। ভাইরাসে আক্রান্ত হয়েছেন বিভিন্ন দেশের অন্তত ৩১ হাজার মানুষ। ভাইরাস সংক্রমণে জরুরি বিশ্ব স্বাস্থ্য সতর্ক জারি করেছে ডব্লিউএইচও। অনেক দেশই আকাশপথে যোগাযোগ বিচ্ছিন্ন করেছেন চীনের সঙ্গে। তাইওয়ান জানিয়েছে, তারা আন্তর্জাতিক কোনো প্রমোদতরী তাদের বন্দরে ভিড়তে দিবে না।

‘কোয়ারান্টিনেডেট’ করোনাভাইরাস দ্য ডায়মন্ড প্রিন্সেস প্রমোদতরী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর