Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৩ আসনের উপনির্বাচনে বিএনপির প্রার্থী চূড়ান্ত


১৭ ফেব্রুয়ারি ২০২০ ২১:৩০

ঢাকা: ঢাকা-১০, বাগেরহাট-৪ ও গাইবান্ধা-৩ আসনের উপনির্বাচনে প্রার্থী ঘোষণা করেছে বিএনপি। ঢাকা-১০ আসনে ধানমন্ডি থানা বিএনপির সভাপতি শেখ রবিউল আলম রবি, বাগেরহাট-৪ আসনে কাজী খায়রুজ্জামান শিপন এবং গাইবান্ধা-৩ আসনে স্থানীয় জেলা বিএনপির সভাপতি ডা. মাইনুল হাসান সাদিক দলীয় মনোনয়ন পেয়েছেন।

সোমবার (১৭ ফেব্রুয়ারি) রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনেতিক কার্যালয়ে দলের পার্লামেন্টারি বোর্ডের বৈঠকে প্রার্থীদের নাম চূড়ান্ত করা হয়। বৈঠক শেষে প্রার্থীদের নাম ঘোষণা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিজ্ঞাপন

এর আগে ঢাকা-১০ আসনে প্রার্থী হতে আগ্রহী শেখ রবিউল ইসলাম রবি, বাগেরহাট-৪ আসনে কাজী মনিরুজ্জামান, মনিরুল হক, কাজী খায়রুজ্জামান শিপন এবং গাইবান্ধা-৩ আসনে মাইনুল হাসান সাদিক, রফিকুল ইসলাম ও মিজানুর রহমান সরকারের ইন্টারভিউ নেয় বিএনপির মনোনয়ন বোর্ড।

মনোনয়ন বোর্ডে উপস্থিত ছিলেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরুদ্দিন সরকার, মির্জা আব্বাস, ড. মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু। স্কাইপে যুক্ত হয়ে সভায় সভাপতিত্ব করেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

এর আগে, গত ২৭ ডিসেম্বর গাইবান্ধা-৩ (সাদুল্যাপুর-পলাশবাড়ি) আসনের সংসদ সদস্য ডা. ইউনুস আলী সরকার ও ৯ জানুয়ারি বাগেরহাট-৪ (মোরেলগঞ্জ-শরণখোলা) আসনের সংসদ সদস্য ডা. মো. মোজাম্মেল হোসেন মারা গেলে তাদের সংসদীয় আসন শূন্য হয়। অন্যদিকে, ঢাকা-১০ আসনের সংসদ সদস্য শেখ ফজলে নূর তাপস ডিএসসিসি নির্বাচনে মেয়র প্রার্থী হওয়ায় সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করেন।

বিজ্ঞাপন

গত ৬ ফেব্রুয়ারি এই তিন আসনের উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। তফসিল অনুযায়ী, আগামী ২১ মার্চ এই তিন আসনের উপনির্বাচনে ভোট নেওয়া হবে। আসন তিনটিতে মনোনয়ন দাখিলের শেষ সময় ১৯ ফেব্রুয়ারি।

এরই মধ্যে এই তিন আসনের প্রার্থী চূড়ান্ত করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এর মধ্যে ঢাকা-১০ আসনে ব্যবসায়ী নেতা শফিউল ইসলাম মহিউদ্দীন, গাইবান্ধা-৩ আসনে উম্মে কুলসুম ও বাগেরহাট-৪ আসনের ‍উপনির্বাচনে আমিরুল ইসলাম মিলনকে আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা করা হয়েছে।

উপনির্বাচন প্রার্থী ঘোষণা বিএনপি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর