বিজ্ঞাপন

মারা গেছেন এমপি মোজাম্মেল হোসেন, রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক

January 10, 2020 | 10:21 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বাগেরহাট-৪ (মোরেলগঞ্জ-শরণখোলা) আসনের সংসদ সদস্য এবং জেলা আওয়ামী লীগের সভাপতি ডা. মো. মোজাম্মেল হোসেন (৮০) মারা গেছেন। বৃহস্পতিবার (৯ জানুয়ারি) রাত ১২টা ৪০ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। বেশ কিছুদিন ধরে কিডনিসহ নানা রোগে ভুগছিলেন মোজাম্মেল হোসেন।

বিজ্ঞাপন

মৃত্যুকালে এক ছেলে, পুত্রবধূ, নাতনিসহ অসংখ্য গুনাগ্রাহী রেখে গেছেন বর্ষীয়ান এই আওয়ামী লীগ নেতা।

১৯৪০ সালের ১ আগস্ট বাগেরহাট জেলার মোরেলগঞ্জ উপজেলার কচুবুনিয়া গ্রামে জন্মগ্রহণ করেন মোজাম্মেল হোসেন। ছাত্রাবস্থাতেই ছাত্রলীগের রাজনীতিতে যুক্ত হন তিনি। ১৯৭৯ সালে মোজাম্মেল হোসেন বাগেরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন। সেই থেকে তিনি জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করে আসছিলেন।

১৯৯১ সালে বাগেরহাট-১ আসন থেকে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। বাগেরহাট-৪ আসন থেকে ১৯৯৬, ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি মোট পাঁচ বারের সংসদ সদস্য। ১৯৯৬ সালে শেখ হাসিনার গঠন করা মন্ত্রিসভায় সমাজ কল্যাণ প্রতিমন্ত্রীর দায়িত্ব পান তিনি।

বিজ্ঞাপন

মোজাম্মেল হোসেনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শোকবার্তায় রাষ্ট্রপতি বলেন, ‘একজন পার্লামেন্টারিয়ান হিসেবে ডা. মোজাম্মেল গণতন্ত্র ও এলাকার উন্নয়নে বিপুল অবদান রেখেছেন।’

রাষ্ট্রপতি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

বিজ্ঞাপন

মোজাম্মেল হোসেনের মৃত্যুতে গভীর দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, তার মৃত্যু রাজনীতির জন্য অপূরণীয় ক্ষতি।

শুক্রবার (১০ জানুয়ারি) সকালে মোজাম্মেল হোসেনের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে দলের নেতাকর্মীরা বাগেরহাট শহরের রেলরোডের আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে ভিড় করতে থাকেন।

মোজাম্মেল হোসেনের ছেলে ড. মাহমুদ হোসেন জানান, ঢাকা থেকে হেলিকপ্টারে করে তার মরদেহ বগেরহাটে নেওয়া হবে। জুম্মার নামাজ শেষে বাগেরহাটের শেখ হেলাল উদ্দিন স্টেডিয়ামে মোজাম্মেল হোসেনের জানাজা অনুষ্ঠিত হবে। পরে বিকেল সাড়ে ৩টায় মোরেলগঞ্জ এসএম কলেজ মাঠে ও বিকেল সাড়ে ৪টায় তার নিজ বাড়িতে জানাজা শেষে দাফন করা হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/এসএমএন

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন