বিজ্ঞাপন

ইতিহাস গড়ে সিটির টানা চতুর্থ লিগ শিরোপা

May 19, 2024 | 11:00 pm

স্পোর্টস ডেস্ক

লিগের শেষ দিনে ভাগ্যটা নিজেদের হাতেই ছিল তাদের। ওয়েস্ট হ্যামের বিপক্ষে যেকোনো ব্যবধানে জিতলেই শিরোপা নিশ্চিত হতো ম্যানচেস্টার সিটির। ইতিহাদে ওয়েস্ট হ্যামের বিপক্ষে জয় দিয়েই শিরোপা উল্লাস করেছে সিটিজেনরা। ওয়েস্ট হ্যামকে ৩-১ গোলে হারিয়ে ইতিহাসের প্রথম ক্লাব হিসেবে টানা চতুর্থবারের মতো ইংলিশ প্রিমিয়ার লিগ শিরোপা জিতল পেপ গার্দিওলার দল।

বিজ্ঞাপন

ওয়েস্ট হ্যামের বিপক্ষে সমীকরণটা বেশ সহজই ছিল গার্দিওলার দলের সামনে। সহজ প্রতিপক্ষের বিপক্ষে ম্যাচের শুরু থেকেই দাপটের সাথেই খেলেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। ম্যাচের মাত্র ২ মিনিটের মাথায় এগিয়ে যায় সিটি। বেনার্দো সিলভার দারুণ এক পাসে বল পান ফিল ফোডেন। দারুণ এক শটে ওয়েস্ট হ্যাম কিপারকে পরাস্ত করে দলকে লিড এনে দেন এবারের মৌসুমের সেরা ফুটবলার নির্বাচিত হওয়া ফোডেন।

এগিয়ে গিয়ে আক্রমণের ধার আরও বাড়িয়েছে সিটি। ১৮ মিনিটে আবারও ওয়েস্ট হ্যামের রক্ষণভাগ চিড়ে গোল পান ফোডেন। ডকুর চোখ ধাঁধানো পাসে ম্যাচে নিজের ও দলের দ্বিতীয় গোল করে ব্যবধান দ্বিগুণ করে এই ইংল্যান্ড তারকা। দুই গোলের লিড নিয়ে ততোক্ষণে অনেকটাই স্বস্তিতে সিটি।

হাফ টাইমের আগে অবশ্য সিটির এই স্বস্তি খানিকটা উবে গিয়েছে। ৪২ মিনিটে কর্নার থেকে পাওয়া বলে অবিশ্বাস্য এক ফ্লিকে বল জালে জড়ান মোহাম্মেদ কুদুস। ২-১ ব্যবধানে এগিয়ে থেকে হাফ টাইমে যায় সিটি। গার্দিওলার চোখেমুখে তখন অস্বস্তির ছাপ স্পস্ট।

বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধে কিছুটা দেখেশুনেই শুরু করে সিটি। ৫৯ মিনিটে সিটিকে আবারও দুই গোলের লিড এনে দেন রদ্রি। সিলভার বাড়ানো বলে বক্সের বাইরে থেকে নেওয়া শট জালে জড়ালে স্বস্তি ফিরে পায় সিটি, উল্লাসে ভাসেন ইতিহাদের হাজারো সমর্থক। এরপর ম্যাচের বাকিটা সময় সিটির আক্রমণ ঠেকাতেই সময় পেরিয়েছে ওয়েস্ট হ্যামের। শেষের দিকে একটি গোল পেয়েছিল ওয়েস্ট হ্যাম, তবে সেটা হ্যান্ডবলের কারণে বাতিল হয়।

শেষ পর্যন্ত ৩-১ গোলের জয় নিয়ে শিরোপা নিশ্চিত করে সিটি। এই জয়ে টানা চতুর্থ মৌসুমে লিগ শিরোপা জিতলেন গার্দিওলা। অন্য ম্যাচে পিছিয়ে পড়েও শেষ মুহূর্তের গোলে এভারটনকে ২-১ গোলে হারিয়েছে আর্সেনাল। তবে ৩৮ ম্যাচে ৯১ পয়েন্ট নিয়ে সিটিই রইল শীর্ষে। সমান ম্যাচে ৮৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থেকেই লিগ শেষ করল আর্সেনাল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন