Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৯৯৯ এ খুঁজে পেলেন বৃদ্ধ বাবাকে


২৩ ফেব্রুয়ারি ২০২০ ১৪:২০

ঢাকা: জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর সহায়তায় মানসিক ভারসাম্যহীন বাবাকে খুঁজে পেয়েছেন তার ছেলে। বাড়ি থেকে বেরিয়ে যাওয়ার পর ওই বৃদ্ধের খোঁজ মিলছিল না।

৯৯৯ এর মিডিয়া সেল থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে রোববার (২৩ ফেব্রুয়ারি) এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২১ ফেব্রুয়ারি রাতে মাদারীপুরের কালকিনি থেকে এক ব্যক্তি ৯৯৯ এ কল দিয়ে জানান তিনি একজন বৃদ্ধ লোককে পেয়েছেন। যার বয়স আনুমানিক ৭০ বছর। তিনি শুধু তার নাম আবুল ফরহাদ ছাড়া আর কিছু বলতে পারছেন না।

৯৯৯ তাৎক্ষণিকভাবে কলারের সঙ্গে কালকিনি থানার ডিউটি অফিসারের সঙ্গে কথা বলিয়ে দেন। সংবাদ পেয়ে কালকিনি থানার এএসআই তোফাজ্জল ঘটনাস্থলে যান। তিনি ঘটনাস্থল থেকে বৃদ্ধতে উদ্ধার করে থানায় নেন। পুলিশের পক্ষ থেকে চেষ্টা করা হচ্ছিল বৃদ্ধের কাছ থেকে তার ঠিকানা জানতে। কিন্তু বৃদ্ধ তার নাম আবুল ফরহাদ ও তার ছেলের নাম মনির ছাড়া আর কিছুই বলতে পারছিলেন না।

এরইমধ্যে ৯৯৯ এর ডেসপেচার শাখার এ এস আই নুর আলম সিদ্দিকী বিষয়টি নিয়ে কালকিনি থানার সঙ্গে যোগাযোগ রাখছিলেন। তার নজরে আসে বরিশালের একটি অনলাইন নিউজ পোর্টালের ফেসবুক পেজে প্রকাশিত একটি নিখোঁজ সংবাদের প্রতি। নিখোঁজ সংবাদে প্রকাশিত ব্যক্তির নাম, বয়স ও কালকিনি থানায় উদ্ধারকৃত ব্যক্তির নাম, বয়স মিলে যাচ্ছিল। তৎক্ষণাৎ ৯৯৯ থেকে নিখোঁজ সংবাদে প্রকাশিত নিখোঁজ ব্যক্তির ছেলের নম্বরে ফোন করা হয়। এভাবেই এক স্মৃতি হারানো বৃদ্ধ ব্যক্তির ছেলের খোঁজ পাওয়া যায়।

ওই বৃদ্ধের ছেলে মনির জানান, তার বাবা ২০ ফেব্রুয়ারি থেকে নিখোঁজ ছিলেন। তার বাবার বছরখানেক আগে ব্রেইন স্ট্রোক হয়েছিল। এরপর থেকে তার বাবা মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেন এবং কিছুই মনে রাখতে পারতেন না।

তিনি আরও জানান, তারা বরিশাল মেট্রোর এয়ারপোর্ট থানাধীন শার্শি এলাকার বাসিন্দা। ৯৯৯ থেকে সংবাদ পেয়ে মনির তার স্বজনসহ বরিশাল থেকে মাদারীপুর কালকিনি থানায় গিয়ে তার বাবাকে নিয়ে আসেন। বাবাকে ফিরে পাওয়ায় তিনি ৯৯৯ এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

৯৯৯ জরুরি সহায়তা নম্বর টপ নিউজ পুলিশ বাংলাদেশ পুলিশ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর