Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নির্বাচনি দৌড় থেকে সরে দাঁড়ালেন পিট বোটেজিজ


২ মার্চ ২০২০ ০৮:৫৯

২০২০ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে ডেমোক্রেট দল থেকে কে প্রতিদ্বন্দ্বিতা করবেন তা নির্ধারণে ইতোমধ্যে চার অঞ্চলের ডেলিগেটদের ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। সামনে অপেক্ষা করছে সুপার টিউসডে, যেখানে ১৪ অঙ্গরাজ্যের ডেমোক্রেট ডেলিগেটরা তাদের মতামত জানাবেন। তার আগেই সোমবার (২ মার্চ) প্রেসিডেন্ট দৌড় থেকে নিজের নাম প্রত্যাহার করে নিলেন ৩৮ বছর বয়সী ডেমোক্রেট এবং সাউথ বেন্ডের সাবেক মেয়র পিট বোটেজিজ। খবর বিবিসি।

ইন্ডিয়ানা অঙ্গরাজ্যের সাউথবেন্ডে সমর্থকদের উপস্থিতিতে পিট বোটেজিজ প্রেসিডেন্ট নির্বাচনি দৌড় থেকে নিজের নাম প্রত্যাহারের ঘোষণা দেন। এ সময় তিনি বলেন, তার সমর্থকদের সকলে আলাদাভাবে চিনতে পেরেছে। কিন্তু দেশ ও দলের ঐক্যের স্বার্থে তিনি বাকী প্রার্থীদের ব্যাপারে আস্থা রেখে নিজেকে প্রত্যাহার করে নিচ্ছেন।

এর আগে, আইওয়া ককাসে ভারমন্টের বামঘেঁষা সিনেটর বার্নি স্যান্ডার্সের সঙ্গে যৌথভাবে প্রথমস্থান অধিকার করেছিলেন বোটেজিজ। কিন্তু নিউ হ্যাম্পশায়ার, নেভাডা ও সাউথ ক্যারোলিনায় তার অবস্থান ছিল চারের বাইরে।

পিট বোটেজিজ নিজের নাম প্রত্যাহার করে নেওয়ায় এখন ডেমোক্রেট দল থেকে প্রেসিডেন্ট পদে নির্বাচন করার জন্য ছয় মনোনয়ন প্রত্যাশী অবশিষ্ট রইলেন। তারা যথাক্রমে – বার্নি স্যান্ডার্স, জো বাইডেন, মাইকেল ব্লুমবার্গ, এলিজাবেথ ওয়ারেন, অ্যামি ক্লোবুচার, তুলসি গ্যাববার্ড।

ডেমোক্রেট পিট বোটেজিজ মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন-২০২০


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর