Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হিলিতে এনজিও কিস্তি আদায় ও হাট বন্ধ


২৪ মার্চ ২০২০ ১৩:১৯

হিলি: হিলিতে করোনাভাইরাস পরিস্থিতিতে সব ধরনের এনজিও কিস্তি আদায়, ব্যবসা প্রতিষ্ঠান, হোটেল রেস্তেরা ও সাপ্তাহিক হাট ১২ দিনের জন্য বন্ধ ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। এসময় শুধু ওষুধের দোকান, কাঁচাবাজারের দোকান খোলা থাকবে বলে নির্দেশনা দেওয়া হয়েছে।

হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুর রাফিউল আলম জানান, ‘বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে। এ অবস্থায় হিলিতে করোনাভাইরাস প্রতিরোধে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত উপজেলার ক্ষুদ্রঋণ কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। সেই সঙ্গে জনসাধারণকে নিজ নিজ বাড়িতে অবস্থানের জন্য বলা হয়েছে। এছাড়া সাপ্তাহিক হাট-বাজার বন্ধসহ হিলির সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান আগামী ৪ এপ্রিল পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে।’

বিজ্ঞাপন

তিনি জানান, ‘তবে শুধু ২৪ ও ২৫ মার্চ হোটেলগুলো পার্সেল খাবার বিক্রি করতে পারবে। এর পর থেকে সব হোটেল রেস্তোরাও বন্ধ থাকবে।’

উপজেলার প্রত্যেক নাগরিককে এসব সিদ্ধান্ত মেনে চলার অনুরোধ করেন নির্বাহী কর্মকর্তা। তিনি জানান, বিষয়গুলো তদারকির জন্য উপজেলা প্রশাসনের টিম কাজ করবে। তবে নির্দেশনা অমান্য করলে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া মহামারী করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ইতিমধ্যে নানা পদক্ষেপ নিয়েছে বাংলাদেশ। তবে এ পর্যন্ত বাংলাদেশে ৩৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। বাংলাদেশে এ পর্যন্ত মৃত্যু হয়েছে তিনজনের।

করোনাভাইরাস হিলি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর