Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ব্যস্ত শহর ফাঁকা, ‘সামাজিক দূরত্ব’ বজায় রাখতে প্রশাসনের দৌঁড়ঝাপ


২৬ মার্চ ২০২০ ২১:১৯

রাঙ্গামাটি: ‘সামাজিক দূরত্ব’ নিশ্চিত করতে জেলা প্রশাসনের দোকানপাট বন্ধের সিদ্ধান্তের পর থেকেই বলতে গেলে ফাঁকা হয়ে গেছে পার্বত্য জনপদের ব্যস্ততম শহর রাঙ্গামাটিতে। নিষেধাজ্ঞার প্রথম দিন গতকাল বুধবার জেলা শহরে মানুষের উপস্থিতি ছিলো অনেকটাই কম। আজ বৃহস্পতিবার (২৬ মার্চ) বলতে গেলে একেবারেই ফাঁকা হয়ে আছে পুরো শহর।

শহরের মোড়ে মোড়ে অবস্থান করছে পুলিশ, অব্যাহত রয়েছে সেনাবাহিনীর টহল।

বিজ্ঞাপন

সকাল থেকেই শহরের বনরূপা বাজার, রিজার্ভবাজার ও তবলছড়িসহ বেশ কয়েকটি এলাকা ঘুরে দেখা গেছে, কেবল কাঁচাবাজার, মুদি ও সবজির দোকান ছাড়া অন্য কোনো দোকানপাট খোলা নেই। বুধবার অনেকেই মুদি দোকান খুললেও বৃহস্পতিবার মুদি দোকান খোলেননি অনেক দোকানি। পুরো এলাকা বলতে গেলে জনমানবশূন্য।


বেশ কয়েকজনকে পথে দেখা গেলেও তারা কাজ সেরে সোজা ঘরেই চলে যাচ্ছেন। এছাড়া শহরের মোড়ে মোড়ে রয়েছে হাত ধোয়ার ব্যবস্থা। কাউকে মাস্ক ছাড়া দেখলেই সাবধান করে দিচ্ছেন পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা।

এদিকে বৃহস্পতিবার সকাল থেকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা পুলিশ ও সেনাবাহিনীকে সঙ্গে নিয়ে বিভিন্ন এলাকায় নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজার তদারকি করছেন। এছাড়া সামাজিক দূরত্ব নিশ্চিত করতে কাজ করে যাচ্ছেন তারা। হাট-বাজার থেকে শুরু সব জায়গায় যাতে একের অধিক মানুষ এক সঙ্গে যেন থাকতে না পারে সে বিষয়ে কাজ করছে প্রশাসন। পাশাপাশি রাঙ্গামাটিতে হোম কোয়ারেনটাইনে থাকা মানুষদের কাছে সকাল থেকেই বাংলাদেশ সেনাবাহিনীর উদ্যোগে ফলমূল পৌঁছে দেওয়া হচ্ছে।

রাঙ্গামাটি জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট পল্লব হোম দাশ ও মো. ইসলাম উদ্দিন জানিয়েছেন, ‘আমরা অপ্রয়োজনে লোকজন ভিড় করছে কিনা সেটি লক্ষ্য করছি। এছাড়া যেসব দোকান বন্ধ রাখার কথা ছিল, সেগুলো বন্ধ আছে কিনা এবং নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজার তদারকি করেছি। এছাড়া জনসাধারণকে সামাজিক দূরত্ব বজায় রাখার পরামর্শ দিয়েছি।’

বিজ্ঞাপন

অন্যদিকে, জেলার দশ উপজেলার সঙ্গে গত বুধবার সকাল থেকেই নৌপথে যোগাযোগ বন্ধ রয়েছে। উপজেলাগুলোতে ওষুধ, কাঁচাবাজার ও মুদি ছাড়া বাকি সব দোকানপাট বন্ধ রয়েছে। সামাজিক দূরত্ব বজায় রাখতে প্রশাসনকে সহযোগিতা করছে পুলিশ এবং সেনাবাহিনী।

দোকানপাট ব্যস্ত শহর রাঙামাটি সামাজিক দূরত্ব

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর