Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রশিক্ষণার্থীদের ঝরে পড়া রোধে ৫০০০ টাকা করে সহায়তা দিচ্ছে এডিবি


৩ এপ্রিল ২০২০ ০৭:০৩

ঢাকা: করোনাভাইরাসের প্রাদুর্ভাবে লকডাউন পরিস্থিতি শুরু হওয়ায় প্রশিক্ষণার্থীরা যাতে ঝরে না পড়ে সেজন্য প্রত্যেককে এককালীন ৫ হাজার টাকা করে সহায়তা দিচ্ছে এশিয় উন্নয়ন ব্যাংক (এডিবি)। চলমান ‘স্কিল ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (এসইআইপি) কর্মসূচীর প্রশিক্ষণার্থীদের এ সহায়তা দেওয়া হবে। সে লক্ষ্যে বুধবার (১ এপ্রিল) ১৩ লাখ ৪০ হাজার ডলারের একটি প্রণোদনা প্যাকেজ অনুমোদন দিয়েছে এডিবি বোর্ড।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার সংস্থাটির ঢাকা কার্যালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

স্কিল ফর ইনভেস্টমেন্ট প্রোগ্রামের আওতায় দেশের ১০টি শিল্প-কারখানায় ২২ হাজার ৬১৯ জন প্রশিক্ষণার্থীর প্রশিক্ষণ কর্মসূচী চলছিলো।  বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চলমান এ প্রশিক্ষণ কর্মসূচী থেকে কেউ যাতে ঝরে না পড়ে সে লক্ষ্যে এই আর্থিক সহায়তা দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে এডিবি’র বাংলাদেশে পরিচালক মনমোহন প্রকাশ বলেন, এসইআইপি কর্মসূচীতে বর্তমানে ২২ হাজার ৬১৯ জন প্রশিক্ষণার্থী রয়েছেন। প্রত্যেককে এককালীন সহায়তা হিসেবে ৫ হাজার টাকা করে দেওয়া হবে।

তিনি আরও বলেন, কোভিড-১৯ লকডাউন দীর্ঘায়িত হলে তাদের প্রশিক্ষণ কার্যক্রম থেকে বাদ পড়ার সম্ভাবনা থেকে যায়। মহামারিটি প্রশিক্ষণার্থীদের জীবিকা নির্বাহের উপর বিরূপ প্রভাব ফেলেছে এবং এই সহায়তা তাদের প্রশিক্ষণ চালিয়ে যেতে সহায়তা করবে।

আরও পড়ুন- করোনা প্রতিরোধে এডিবি’র ৬৫০ কোটি ডলারের তহবিল গঠন

এশিয় উন্নয়ন ব্যাংক (এডিবি) করোনাভাইরাস কোভিড-১৯

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর