Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আরও ১০ দিন বাড়ল সাধারণ ছুটি


২৩ এপ্রিল ২০২০ ১৪:২৮

ঢাকা: দেশে করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের ঝুঁকি কমাতে চতুর্থবারের মতো সাধারণ ছুটি বাড়িয়েছে সরকার। এ পর্যায়ে সাধারণ ছুটি বাড়ানো হয়েছে আরও ১০ দিন। আগামী ৫ মে পর্যন্ত এই ছুটি কার্যকর থাকবে।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) দুপুরে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে ১০ দিন সাধারণ ছুটি বাড়ানোর প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, দেশব্যাপী করোনাভাইরাস বা কোভিড-১৯ মোকাবিলায় এবং এর ব্যাপক বিস্তার রোধে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ঘোষিত সাপ্তাহিক ছুটি ও ঘোষিত ছুটির ধারাবাহিকতা আগামী ২৬ এপ্রিল থেকে ৫ মে বর্ধিত করা হল। এর সঙ্গে সাপ্তাহিক ছুটিও অন্তর্ভুক্ত থাকবে।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, তবে জরুরি পরিষেবা যেমন- বিদ্যাৎ, পানি, গ্যাস ও অন্যান্য জ্বালানী, ফায়ার সার্ভিস, বন্দরসমূহের (স্থল, নদী ও সমুদ্র বন্দর) কার্যক্রম, পরিচ্ছন্নতা কার্যক্রম, টেলিফোন ও ইন্টারনেট, ডাক সেবা ও সংশ্লিষ্ট সেবার কাজে নিয়োজিত যানবাহন ও কর্মীগণ এ ছুটির বাইরে থাকবেন।

এর আগে অবশ্য স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের নেতৃত্বে করোনা বিষয়ক জাতীয় কমিটির পক্ষ থেকে আরও এক সপ্তাহ সাধারণ ছুটি বাড়ানোর প্রস্তাব দেওয়া হয়েছিল।  ওই প্রস্তাব অনুযায়ী ৩০ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করলে ১ ও ২ মে যথাক্রমে শুক্র ও শনিবার হওয়ায় ২ মে পর্যন্ত বর্ধিত হতো সাধারণ ছুটির মেয়াদ।

এর আগে, করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের ঝুঁকি কমাতে প্রথমবার ২৬ মার্চ থেকে ১০ দিনের সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। ওই ছুটির মেয়াদ শেষ হওয়ার আগেই করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে থাকায় সাধারণ ছুটি আরও এক সপ্তাহ বাড়িয়ে ১১ এপ্রিল পর্যন্ত করা হয়।

এরপর ১২ ও ১৩ এপ্রিল সাধারণ ছুটি ঘোষণা করে ১৪ এপ্রিল বাংলা নববর্ষের নির্বাহী আদেশের ছুটিকেও এর সঙ্গে যুক্ত করে দেওয়া হয়। এর মধ্যেও করোনা পরিস্থিতির উন্নতি না হলে ১৫ এপ্রিল থেকে ২৩ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করা হয়। ২৪ ও ২৫ এপ্রিল যথাক্রমে শুক্র ও শনিবারের সাপ্তাহিক ছুটি থাকায় এই দুই দিনকেও সংযুক্ত করা হয় সাধারণ ছুটির সঙ্গে। সে হিসাবে ২৫ এপ্রিল শেষ হতো এ আগের ঘোষিত সাধারণ ছুটির মেয়াদ। নতুন প্রজ্ঞাপনের মাধ্যমে এর মেয়াদ বেড়ে গেল আরও ১১ দিন।

করোনাভাইরাস করোনাভাইরাসের সংক্রমণ কোভিড-১৯ জনপ্রশাসন মন্ত্রণালয় টপ নিউজ সাধারণ ছুটি সাধারণ ছুটি বাড়ল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর