Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২০ দিন পর ফিরে আসলেন কিম জং উন


২ মে ২০২০ ০৫:০০

উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন ২০ দিন পর আবার জনসম্মুখে ফিরে এসেছেন। শুক্রবার (১ মে) একটি সার কারখানার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি অংশ নিয়েছেন বলে জানিয়েছে দেশটির রাষ্ট্র নিয়ন্ত্রিত সংবাদ এজেন্সি কেসিএনএ। খবর বিবিসি।

কেসিএনএ জানিয়েছে, কয়েক হাজার মানুষের উপস্থিতিতে ওই সার কারখানা উদ্বোধনের ফিতা কেটেছেন কিম জং উন। অনুষ্ঠানে কিমকে সশরীরে হাজির হতে দেখে উপস্থিত জনতা উল্লাসে ফেটে পড়ে। যদিও ওই আয়োজনের কোনো ছবি প্রকাশ করেনি কেসিএনএ।

বিজ্ঞাপন

এর আগে, এপ্রিলের ১২ তারিখের পর থেকে কোনো রাষ্ট্রীয় আয়োজনে কিম জং উনের উপস্থিতির খবর পাওয়া যায় নি। এপ্রিলের ১৫ তারিখ উত্তর কোরিয়ার স্থপতি কিম দ্বিতীয় সাংয়ের জন্মদিনের আয়োজনে তার অনুপস্থিতি জনমনে প্রশ্নের জন্ম দেয়। কয়েকটি স্থানীয় ও আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে তার অসুস্থতার খবর আসে। তার মধ্যেই চীন ঘোষণা দেয় কিমের স্বাস্থ্যগত অবস্থা পরীক্ষার্থে তারা একটি মেডিকেল টিম উত্তর কোরিয়ায় পাঠিয়েছে।

কয়েকদিনের মধ্যেই হংকং স্যাটেলাইট টেলিভিশনের পক্ষ থেকে জানানো হয়েছিল, কিমের মৃত্যু হয়েছে। কিন্তু কোনো সমর্থিত সূত্র বিষয়টি নিশ্চিত করতে পারেনি।

ওই খবর ছড়িয়ে পড়ার পরদিন উত্তর কোরিয়ার উন্নয়ন কাজে নিয়োজিত শ্রমিকদের উদ্দেশে একটি চিঠি লিখেছেন বলে গণমাধ্যমে খবর আসে।

এদিকে, দক্ষিণ কোরিয়ার পক্ষ থেকে শুরু থেকেই কিমের অসুস্থতা এবং মৃত্যুর খবর ভিত্তিহীন বলে দাবি অরে আসছিল। সর্বশেষ, দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্টের একজন নিরাপত্তা উপদেষ্টা কিমের সুস্থতা ও বেঁচে থাকার বিষয়টি নিশ্চিত করেন।

অন্যদিকে, বুধবার (২৮ এপ্রিল) যুক্তরাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও গণমাধ্যমের সামনে বলেন, যুক্তরাষ্ট্রও কিম জং উনের কোনো হদিস পাচ্ছে না। তার ওই মন্তব্যের পরই উত্তর কোরিয়ার পক্ষ থেকে সার কারখানার উদ্বোধনী অনুষ্ঠানে কিমের উপস্থিতির খবর জানানো হলো।

বিজ্ঞাপন

আরও পড়ুন –

ছোট একটি শহরের অবকাশ যাপন কেন্দ্রে কিমের ব্যক্তিগত ট্রেন

উত্তর কোরিয়া কিম জং উন টপ নিউজ দক্ষিণ কোরিয়া যুক্তরাষ্ট্র

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর