বিজ্ঞাপন

সুস্থ আছেন কিম জং উন: দক্ষিণ কোরিয়া

April 27, 2020 | 2:58 pm

আন্তর্জাতিক ডেস্ক

উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন জীবিত ও সুস্থ আছেন বলে জানিয়েছেন দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্টের শীর্ষ নিরাপত্তা উপদেষ্টা মুন চ্যাং ইন। রোববার (২৬ এপ্রিল) সিএনএনের সঙ্গে এক সাক্ষাৎকারে তিনি এ তথ্য জানান।

বিজ্ঞাপন

এর আগে, কয়েকদফায় কিমের অসুস্থতা ও মৃত্যু নিয়ে খবর প্রকাশ করেছিল কয়েকটি আন্তর্জাতিক গণমাধ্যম। দক্ষিণ কোরিয়া অবশ্য শুরু থেকেই ওইসব খবর সত্য নয় বলে জানিয়েছিল।

এদিকে, কিম জং উন এপ্রিলের ১৩ তারিখ থেকে উত্তর কোরিয়ার পূর্বাঞ্চলীয় ওনসান শহরে অবস্থান করছেন বলে জানিয়েছেন দক্ষিণ কোরিয়া প্রেসিডেন্টের ওই নিরাপত্তা উপদেষ্টা।

অন্যদিকে, উত্তর কোরিয়ার সঙ্গে যোগাযোগের দায়িত্বপ্রাপ্ত দক্ষিণ কোরিয়ার মৈত্রীবিষয়ক মন্ত্রী কিম ইয়োন ছুল বলেছেন – তাদের কাছে থাকা গোয়েন্দা তথ্যানুসারে কিম জং উনের জীবিত থাকা নিয়ে কোনো সংশয় নেই। তাই বিভিন্ন গণমাধ্যমে তাকে নিয়ে যে মিথ্যাচার করা হচ্ছে তা অবিলম্বে বন্ধ করার আহ্বান জানান তিনি।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, টানা কয়েকটি জাতীয় আয়োজনে অনুপস্থিত থাকার জের ধরে উত্তর কোরিয়ার শীর্ষনেতা কিম জং উন গুরুতর অসুস্থ বলে খবর প্রকাশ করে দক্ষিণ কোরিয়ার ডেইলি এনকে, তার সূত্র ধরে সিএনএনসহ কয়েকটি আন্তর্জাতিক গণমাধ্যম এ বিষয়টি ফলাও করে প্রচার করে। পরে চীন কিম জং উনের স্বাস্থ্য পরীক্ষায় একটি মেডিকেল টিম পাঠিয়েছে বলে দাবি করে। তারমধ্যেই চীন সমর্থিত হংকং স্যাটেলাইট টিভির একজন উপপরিচালক জানান – কিমের মৃত্যু হয়েছে। শেষ পর্যন্ত প্রতিবেশী দক্ষিণ কোরিয়ার শীর্ষ পর্যায় থেকে এ ব্যাপারে মুখ খুললেন ওই শীর্ষ নিরাপত্তা উপদেষ্টা।

আরও পড়ুন –

উত্তর কোরিয় নেতা কিম জং উনের মৃত্যু, দাবি হংকং টিভির

কিম জং উনের অসুস্থতার খবর সত্য নয়: দক্ষিণ কোরিয়া

ছোট একটি শহরের অবকাশ যাপন কেন্দ্রে কিমের ব্যক্তিগত ট্রেন

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন