Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১৪১ প্রতিষ্ঠানকে সাড়ে ৫ লাখ টাকা জরিমানা ভোক্তা অধিকারের


১৩ মে ২০২০ ০২:৫৩

ঢাকা: দেশের ৯৮টি বাজারে অভিযান চালিয়ে ১৪১টি প্রতিষ্ঠানকে ৫ লাখ ৪৭ হাজার টাকা জ‌রিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

করোনাভাইরাসের উদ্ভূত পরিস্থিতিতে ও রমজান মাসে নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল ও সহনীয় রাখতে মঙ্গলবার (১২ মে) দিনভর এসব অভিযান চালানো হয়।

ঢাকা মহানগরী ও ঢাকার সাভার উপজেলার বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করেন ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক (উপসচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার, প্রধান কার্যালয়ের উপপরিচালক মো. মাসুম আরেফিন, বিকাশ চন্দ্র দাস ও সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল, ফাহমিনা আক্তার, রজবী নাহার রজনী, রোজিনা সুলতানা, মাগফুর রহমান ও মাহমুদা আক্তার। ঢাকা মহানগরী ও ঢাকার সাভার উপজেলায় অধিদফতরের ৯ জন কর্মকর্তার নেতৃত্বে ২৪টি বাজারে (পাইকারি ও খুচরা) এ অভিযান পরিচালিত হয়।

এছাড়া ঢাকার বাইরে ৬১ জন কর্মকর্তা বিভাগে উপপরিচালক ও জেলায় সহকারী পরিচালকদের নেতৃত্বে ৭৪টি বাজারে অভিযান চালানো হয়।

অভিযানে তদারকির সময় পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, বেশি দামে পণ্য বিক্রি করা, মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি করাসহ ভোক্তা স্বার্থবিরোধী বিভিন্ন অপরাধের জন্য প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা আরোপ ও আদায় করা হয়।

এ প্রসঙ্গে অধিদফতরের মহাপরিচালক বলেন, পবিত্র রমজানে ও করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে ঢাকাসহ সারাদেশে অধিদফতরের নিয়মিত ও বিশেষ বাজার তদারকি কার্যক্রম চলছে। রমজানে ও দেশের এই ক্রান্তিলগ্নে নিত্যপণ্যের বাজার স্থিতিশীল রাখতে সহায়তা করার জন্য ব্যবসায়ীদের আন্তরিক ধন্যবাদ ও সাধুবাদ জানান তিনি। করোনা পরিস্থিতিতে দেশের সব ভোক্তা সাধারণ ও ব্যবসায়ীদের স্বাস্থ্যবিধি মেনে চলে বাজারে পণ্য কেনাবেচার অনুরোধ জানান তিনি।

বিজ্ঞাপন

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর থেকে জানানো হয়, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশী নিয়মিতভাবে অধিদফতরের ঢাকাসহ সারাদেশের বাজার তদারকি কার্যক্রম প্রত্যক্ষভাবে মনিটরিং করছেন। বাণিজ্য সচিব ড. মো. জাফর উদ্দীনের তত্ত্বাবধানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক বাবলু কুমার সাহার নেতৃত্বে ও পরিচালক (প্রশাসন) শামীম আল মামুনের সহযোগিতায় সারাদেশে অভিযান চালানো হচ্ছে।

১৪১টি প্রতিষ্ঠানকে জ‌রিমানা ৫ লাখ ৪৭ হাজার টাকা জ‌রিমানা ৯৮ বাজারে অভিযান ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর