Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মুক্তাগাছায় ‘উগ্রবাদী’ বই লিফলেটসহ জেএমবি‘র ৫ সদস্য গ্রেফতার


২ জুন ২০২০ ০২:৩০

ময়মনসিংহ: ময়মনসিংহের মুক্তাগাছায় নালীখালী এলাকা থেকে বিপুল পরিমাণ ‘উগ্রবাদী’ বই ও লিফলেটসহ জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) পাঁচ জন সক্রিয় সদস্যকে গ্রেফতর করেছে র‍্যাব।

গোপন সংবাদের ভিত্তিতে সোমবার (১ জুন) ভোরে অভিযান চালিয়ে মুক্তাগাছায় নালীখালী এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার জেএমবি সদস্যরা হলেন— মুক্তাগাছার নটাকুড়ি ও গোয়ালিয়াবাড়ির চাঁন মাহমুদের দুই ছেলে মনোয়ার হোসেন মাজন (২৪) ও সানোয়ার হোসেন সাজন (২৪), মো. সৈয়দ আলীর ছেলে মো. শফিকুল ইসলাম (৪৩), মো. জালাল উদ্দিনের ছেলে মো. মোস্তফা (৩০) এবং শাহাদ আলীর ছেলে আব্দুস সামাদ (৪০)।

সোমবার দুপুরে ময়মনসিংহ র‍্যাবের কমান্ডিং অফিসার এফতেখার উদ্দিন জানান, গত রাতে গোপন সংবাদ পাওয়া যায়, নালীখালী গ্রামের আনাম মিয়ার বাড়িতে নিষিদ্ধ ঘোষিত জেএমবি’র সদস্যরা একত্রিত হয়ে নাশকতা করার উদ্দেশ্যে গোপন বৈঠক করছে। এ খবরে র‍্যাব-১৪-এর আভিযানিক দল সোমবার ভোরে ঘটনাস্থলে পৌঁছালে র‍্যাবের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালানোর সময় গ্রেফতর করা হয় তাদের পাঁচ জনকে। এসময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ ‘উগ্রবাদী’ বই ও লিফলেট এবং বিভিন্ন উগ্রবাদী ভিডিওসহ তিনটি মোবাইল উদ্ধার করা হয়।

গ্রেফতার পাঁচ জনকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা যায়, দীর্ঘদিন ধরে তারা বিভিন্ন ইসলামি মুফতি যেমন— জামিলুদ্দীন, জসীমুদ্দীন রাহমানীসহ বিভিন্ন বক্তার বয়ান শুনত এবং এইসব শুনে তারা উগ্রবাদে উব্দুদ্ধ হয় এবং একপর্যায়ে জেএমবি’র সমর্থক এবং সক্রিয় সদস্য হয়ে ওঠে। গ্রেফতার পাঁচ জন নিজেদের জেএমবি’র সক্রিয় সদস্য হিসাবে পরিচয় দেয়। তারা সংগঠনের জন্য নিয়মিত চাঁদা সংগ্রহে সংগঠনের তহবিল গঠনে ভূমিকা রাখত। এ ছাড়াও তাদের নাশকতার পরিকল্পনা ছিল ।

বিজ্ঞাপন

এ ঘটনায় মুক্তাগাছা থানায় মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

৫ জেএমবি সদস্য গ্রেফতার জেএমবি র‍্যাব সক্রিয় সদস্য

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর