Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনা প্রতিরোধে স্থানীয় সরকা‌র বিভাগে সমন্বয় সেল


২৪ জুন ২০২০ ১৮:৪১

ঢাকা: করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সমন্বয় সেল গঠন করেছে স্থানীয় সরকার বিভাগ। ১৫ সদস্যের এই কমিটিতে আহ্বায়ক করা হয়েছে মন্ত্রণালয়ের একজন অতিরিক্ত সচিবকে। করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে স্থানীয় সরকার বিভাগের অধীন দফতর ও সংস্থাগুলোর কার্যক্রমের তদারকি ও সমন্বয় করবে এই সেল।

মঙ্গলবার (২৩ জুন) স্থানীয় সরকার বিভাগের অধীনে এই সমন্বয় সেল গঠন করে দেওয়া হয়েছে। বুধবার (২৪ জুন) মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. হায়দার আলী সারাবাংলাকে এ তথ্য জানান।

হায়দার আলী জানান, স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব (নগর উন্নয়ন অনুবিভাগ) মো. জ‌হিরুল ইসলাম‌কে আহ্বায়ক ক‌রে ও ‍উপসচিব (সিটি করপোরেশন-১) আ ন ম ফয়জুল হককে সদস্য সচিব করা হয়েছে কমিটিতে। কমিটির বাকি ১৩ জনের মধ্যে আট জন যুগ্ম সচিব ও পাঁচ জন উপসচিবকে বিভিন্ন বিভাগ ও সিটি করপোরেশন এলাকার দায়িত্ব দেওয়া হয়েছে।

গ‌ঠিত সমন্বয় সেল ক‌রোনা মোকাবিলায় প্রধানমন্ত্রী‌র অনুশাসন ও জাতীয় ক‌মি‌টির সুপারিশ অনুযায়ী স্থানীয় সরকার বিভা‌গের অধীন দফতর, সংস্থা ও স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর ওপর অর্পিত সব দায়িত্ব যথাযথভা‌বে পাল‌নের বিষয়‌টি তদার‌কি ও সমন্বয় করবে।

এছাড়া এই সেল সিটি করপোরেশনগুলোর অধিক্ষেত্রে রেড জোন এলাকায় জনপ্রতিনিধি, ইমান, এনজিও এন‌জিও প্রতিনিধি, বি‌শিষ্ট ব্যক্তিত্বসহ প্রয়োজনীয়সংখ্যক স্বেচ্ছা‌সেবী‌কে যুক্ত করে সিটি করপোরেশনের বিভিন্ন নাগরিক সেবা তদারকি ও মনিটরিং করবে; লকডাউন চলাকালে বিভিন্ন সংস্থার কার্যক্রম পরিচালনার জন্য এসওপি (স্ট্যান্ডার্ড অপারেশন প্রসিডিউর) চূড়ান্ত করবে; এবং কোভিড মোকাবিলায় অন্যান্য মন্ত্রণালয় বা বিভাগের কাজের সঙ্গেও সমন্বয় করবে এই সেল।

করোনা প্রতিরোধ সমন্বয় সেল স্থানীয় সরকার স্থানীয় সরকার বিভাগ


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর