Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্পিকারের সঙ্গে জাতিসংঘের আবাসিক সমন্বয়ক মিয়া সেপ্পোর সাক্ষাৎ


২০ জুলাই ২০২০ ১৮:০৮

ঢাকা: জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে সাক্ষাৎ করেছেন জাতিসংঘ আবাসিক সমন্বয়কারী ও জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি) আবাসিক প্রতিনিধি মিয়া সেপ্পো। সোমবার (২০ জুলাই) সংসদ ভবনে স্পিকারের নিজ কার্যালয়ে এই সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

সাক্ষাৎকালে তারা বাংলাদেশের নারী ও শিশু সহিংসতা, নারী ক্ষমতায়ন, জেন্ডার সমতা, টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজি) অর্জন ইত্যাদি বিষয়ে আলোচনা করেন।

বিজ্ঞাপন

স্পিকার বলেন, ‘নারীর ক্ষমতায়ন করতে হলে বেশি করে নারী উদ্যোক্তা তৈরি করতে হবে। বাংলাদেশ ব্যাংকের গভর্নরের সাথে আলোচনা করে নারী উদ্যোক্তাদের জন্য ঋণ সুবিধা সহজ করা খুব জরুরি।’ এসময়ে তিনি করোনা পরিস্থিতিতে অর্থনীতিকে শক্তিশালী করতে রেমিট্যান্স এবং তৈরি পোশাক শিল্পের পাশাপাশি কৃষি, মৎস্য, মানবসম্পদ উন্নয়ন এবং অধিক কর্মসংস্থান তৈরির উপর বিশেষ গুরুত্বারোপ করেন।

মিয়া সেপ্পো বলেন, ‘ইউএনডিপি সুদীর্ঘকাল বাংলাদেশের পাশে থেকে সহযোগিতা করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ এখন টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজি) অর্জনে এবং ভিশন-২০২১ বাস্তবায়নে কাজ করে যাচ্ছে।’ তিনি বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতিতে প্রশংসা করেন এবং আগামীতেও এ সহযোগিতা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

এসময় ইউএনডিপি’র কান্ট্রি ডিরেক্টর সুদীপ্ত মুখার্জীসহ জাতীয় সংসদের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আবাসিক সমন্বয়কারী ইউএনডিপি শিরীন শারমিন স্পিকার

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর