Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এবার সাহাবউদ্দিন মেডিকেল নিয়ে অধিদফতরের কাছে ব্যাখ্যা তলব


২৩ জুলাই ২০২০ ০১:২৮

ঢাকা: লাইসেন্স নবায়ন ও সরেজমিনে পরিদর্শন ছাড়াই সাহাবউদ্দিন মেডিকেল কলেজ হাসপাতাল কিভাবে নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) পরীক্ষার অনুমতি পেয়েছিল, সে বিষয়ে স্বাস্থ্য অধিদফতরের কাছে ব্যাখ্যা জানতে চেয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

মঙ্গলবার (২১ জুলাই) স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব উম্মে হাবিবার সই স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক বরাবর দেওয়া এক চিঠিতে এ বিষয়ে জানতে চাওয়া হয়।

আরও পড়ুন- সাহাবউদ্দিন মেডিকেলের ওটিতে ১১ বছর আগের মেয়াদোত্তীর্ণ সামগ্রী!

চিঠিতে বলা হয়, রাজধানীর গুলশানে বেসরকারি সাহাবউদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালে গত ১৯ জুলাই র‌্যাবের পরিচালিত অভিযানে অনুমতি ছাড়াই করোনাভাইরাসের অ্যান্টিবডি পরীক্ষা এবং পরীক্ষা না করে ভুয়া রিপোর্ট দেওয়ার অভিযোগের সত্যতা পাওয়া গেছে। সরেজমিনে পরিদর্শন ছাড়াই সাহাবউদ্দিন মেডিকেল কলেজসহ আরও চারটি বেসরকারি পরীক্ষা কেন্দ্রের প্রস্তুতির আগে স্বাস্থ্য অধিদফতরের অনুমতি দেওয়া হয়েছিল। র‌্যাবের অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট সরোয়ার আলম এ বিষয়টি জানিয়েছেন।

আরও পড়ুন- সাহাবউদ্দিন মেডিকেলের মালিকের ছেলে এমডি ফয়সাল গ্রেফতার

চিঠিতে বলা হয়, পরীক্ষার অনুমতি স্থগিত করা হলেও সাহাবউদ্দিন মেডিকেল কলেজ বেআইনিভাবে করোনাভাইরাসের অ্যান্টিবডি পরীক্ষা করছিল। হাসপাতালটি  বাইরে থেকে নমুনা পরীক্ষা করিয়ে প্রতিবেদন দিচ্ছিল। বাইরে থেকে নমুনা পরীক্ষা করে এনে ফলাফল দেওয়া বেআইনি। এ নিয়ে গণমাধ্যমে প্রচারিত প্রতিবেদন সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে বলে উল্লেখ করা হয়েছে চিঠিতে।

এর আগে, লাইসেন্স নবায়ন ও সরেজমিনে পরিদর্শন ছাড়াই রিজেন্ট হাসপাতালের সঙ্গে কোভিড-১৯ চিকিৎসা বিষয়ে স্বাস্থ্য অধিদফতরের চুক্তি করার বিষয়ে অধিদফতরের কাছে ব্যাখ্যা চেয়েছিল মন্ত্রণালয়।

আরও পড়ুন-

রিজেন্টের প্রতারণা: ডিজি হেলথকে ‘শোকজ’ মন্ত্রণালয়ের

অনুমোদন ছাড়াই অ্যান্টিবডি টেস্ট করাচ্ছে শাহাবুদ্দিন মেডিকেল!

শাহাবুদ্দিন মেডিকেল কলেজের পিসিআর ল্যাবের অনুমোদন বাতিল হচ্ছে

‘সিলগালা নয়, কাগজপত্রের জন্য সময় দেওয়া হবে শাহাবুদ্দিন মেডিকেলকে’

অধিদফতরের ব্যাখ্যা তলব করোনা পরীক্ষার অনুমোদন সাহাবউদ্দিন মেডিকেল সাহাবউদ্দিন মেডিকেল কলেজ হাসপাতাল স্বাস্থ্য অধিদফতর স্বাস্থ্য মন্ত্রণালয়


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর