Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণ: রইলো বাকি ৩


১৯ সেপ্টেম্বর ২০২০ ১৪:৩৮

ঢাকা: নারায়ণগঞ্জের ফতুল্লায় পশ্চিম তল্লা বাইতুস সালাত জামে মসজিদের বিস্ফোরণে চিকিৎসাধীন অবস্থায় আরও একজন মারা গেছেন। এ নিয়ে বিস্ফোরণে দগ্ধ ৩৭ জনের মধ্যে ৩৩ জনই মারা গেলেন। চিকিৎসা শেষে একজনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন আর তিন জন। তাদের শারীরিক অবস্থাও আশঙ্কামুক্ত নয়।

শনিবার (১৯ সেপ্টেম্বর) দুপুর পৌনে ২টার দিকে ৩৩তম ব্যক্তি হিসেবে মারা যান ফরিদ (৫৫)। শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটের আবাসিক সার্জন ডা. পার্থ শংকর পাল  তার মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ফরিদের শরীরের ৫০ শতাংশ দগ্ধ হয়েছিল।

পরিবার সূত্রে জানা গেছে, ফরিদের বাড়ি ময়মনসিংহের ত্রিশাল উপজেলার আসিয়ান ডাঙ্গরী গ্রামে। তার বাবা মৃত আব্দুর রহমান। গ্রামেই কৃষিকাজ করতেন দুই ছেলে ও দুই মেয়ের জনক ফরিদ। ঘটনার আগের দিন বৃহস্পতিবার নারায়ণগঞ্জের তল্লায় মেয়ে খাদিজার বাসায় ফরিদ বেড়াতে এসেছিলেন বলে জানান তার স্ত্রী রীনা।

এর আগে, বায়তুস সালাত মসজিদে বিস্ফোরণের ঘটনায় দগ্ধ আব্দুল আজিজ (৪০) আজ শনিবার ভোর সাড়ে ৫টার দিকে মারা যান। তার শরীরের ৪৬ শতাংশ দগ্ধ হয়েছিল।

পশ্চিম তল্লার ওই মসজিদে দগ্ধ আর যে তিন জন শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি আছে তারা হলেন— মো. কেনান (৩০ শতাংশ দগ্ধ), রিফাত ওরফে সিফাত (২২ শতাংশ দগ্ধ) ও আমজাদ হোসেন (২৫ শতাংশ দগ্ধ)। পার্থ শংকর পাল জানিয়েছেন, এই তিন জনের শরীরের কম অংশ দগ্ধ হলেও শ্বাসনালী দগ্ধ হওয়ায় তাদের অবস্থা আশঙ্কামুক্ত বলা যাচ্ছে না।

শুক্রবার (৪ সেপ্টেম্বর) রাত পৌনে ৯টার দিকে নারায়ণগঞ্জের ফতুল্লার পশ্চিমতল্লা এলাকার বাইতুস সালাত জামে মসজিদে ওই বিস্ফোরণ ঘটে। ওই সময় মসজিদে উপস্থিত জনা চল্লিশেক মুসল্লির প্রায় সবাই দগ্ধ হন। এর মধ্যে ৩৭ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে এনে ভর্তি করা হয়েছিল। একে একে তাদের ৩৩ জনই পাড়ি জমালেন না ফেরার দেশে। আরও তিন জন এখনো লড়াই করে চলেছেন বার্ন ইউনিটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ)।

আরও পড়ুন-

নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণের মামলা সিআইডিতে

মসজিদে বিস্ফোরণ: তিতাসের ৬ কর্মকর্তাসহ ৮ জন গ্রেফতার

নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ: মুসল্লিদের সাক্ষ্য নিল সিআইডি

মসজিদে বিস্ফোরণ: জেলা প্রশাসনের তদন্ত কমিটির প্রতিবেদন জমা

 

টপ নিউজ পশ্চিম তল্লা বিস্ফোরণে দগ্ধ মসজিদে বিস্ফোরণ শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউট


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর