Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিরাজগঞ্জে ১১ ফুট লম্বা অজগর সাপ উদ্ধার


২০ অক্টোবর ২০২০ ০৮:৫০

সিরাজগঞ্জ: জেলার শাহজাদপুরে একটি গাছ থেকে ১১ ফুট লম্বা অজগর সাপ উদ্ধার করা হয়েছে। এসময় আশপাশের উৎসুক জনতা সাপটি দেখে ভিড় জমায়। পরে সাপটি দ্য বার্ড সেফটি হাউজের সংগঠনের সদস্যরা তাদের হেফাজতে নেয়।

সোমবার (১৯ অক্টোবর) বিকেলে উপজেলার গালা ইউনিয়নের বিনুটিয়া বাধের পাশে ছামাদ খাঁর বাড়ির গাছ থেকে অজগর সাপটি উদ্ধার করে।

স্থানীয়রা জানায়, বাড়ির বাইরে গাছের ওপর একটি অজগর সাপ জড়িয়ে রয়েছে। পরে স্থানীয়রা দ্য বার্ড সেফটি হাউজের চেয়ারম্যান মামুন বিশ্বাসকে খবর দেয়। খবর পেয়ে সংগঠনটি সাপটি উদ্ধার করে।

বার্ড সেফটি হাউজের চেয়ারম্যান মামুন বিশ্বাস বলেন, ‘খবর পেয়ে আমি ও ইমন অজগর ঘটনাস্থলে গিয়ে সাপটি উদ্ধার করে রাজশাহী বিভাগীয় বন্যপ্রাণী পরিদর্শক জাহাঙ্গীর কবির ও বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের পরিদর্শক আব্দুল্লাহ আল সাদিকের সাথে কথা বলে বিস্তারিত তথ্য জানাই। তাদের দেওয়া তথ্যে আমরা স্থানীয়দের সহযোগিতায় সাপটিকে গাছ থেকে উদ্ধার করি।’

সিরাজগঞ্জের বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ ভারপ্রাপ্ত কর্মকর্তা হৃষিকেশ চন্দ্র রায় জানান, বার্ড সেফটি হাউজের সদস্যরা একটি অজগর সাপ উদ্ধার করে আমাদের কাছে হস্তান্তর করেছে। উদ্ধার করা অজগর সাপটি সিরাজগঞ্জ বঙ্গবন্ধু ইর্কো পার্কে ছেড়ে দেওয়া হবে।

অজগর অজগর সাপ টপ নিউজ দ্য বার্ড সেফটি হাউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর