Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জামিন পেলেন কবি টোকন ঠাকুর


২৬ অক্টোবর ২০২০ ১৫:৫৫

ঢাকা: কবি ও চলচ্চিত্র পরিচালক টোকন ঠাকুরের জামিনের আবেদন মঞ্জুর করেছেন আদালত। সোমবার (২৬ অক্টোবর) শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান মোহাম্মদ নোমান এ আদেশ দেন।

এদিন টোকন ঠাকুরের পক্ষে অ্যাডভোকেট প্রকাশ রঞ্জন বিশ্বাস, পারভেজ হাশেম জামিনের আবেদন করেন।

শুনানিতে তারা বলেন, ‘সরকারি অনুদানে চলচ্চিত্র নির্মাণকে কেন্দ্র করে মামলাটি দায়ের করা হয়েছে। আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বারবার দরখাস্ত দিয়ে জানিয়েছি কাজ কতটুকু হয়েছে, শ্যুটিং শেষ হয়ে গেছে। এডিটিংয়ের কাজ চলছে। লকডাউনের কারণে এডিটিংয়ের কাজটা শেষ করা যায়নি। কমিউনিকেশন গ্যাপের কারণে মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে। এ মামলার সবগুলো ধারায় জামিনযোগ্য। আজ জামিন পেলে আসামি আগামীকালই বিচারিক আদালতে আত্মসমর্পণ করবেন। কাজেই তার জামিন মঞ্জুরের প্রার্থনা করছি।’

অন্যদিকে, রাষ্ট্রপক্ষে সহকারী পাবলিক প্রসিকিউটর হেমায়েত উদ্দিন খান হিরণ জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে ২ হাজার টাকার মুচলেকায় টোকন ঠাকুরের জামিনের নির্দেশ দেন আদালত।

কবি-নির্মাতা টোকন ঠাকুরের গ্রেফতারে উত্তাল ফেসবুক

এর আগে, গতকাল রোববার (২৫ অক্টোবর) সন্ধ্যায় টোকন ঠাকুরকে সরকারি সম্পত্তি তছরুপের অভিযোগে তথ্য মন্ত্রণালয়ের দায়ের করা এক মামলায় গ্রেফতার করা হয়। পুলিশ জানায়, গত ৩ অক্টোবর সিএমএম আদালত তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছিলেন। ওই পরোয়ানার পরিপ্রেক্ষিতে রাজধানীর কাঁটাবন এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে।

জানা যায়, ২০১৩ সালে শহীদুল জহিরের গল্প ‘কাঁটা’ অবলম্বনে চলচ্চিত্র নির্মাণের জন্য সরকারি অনুদান পান। অনুদানের ৩৫ লাখ টাকার মধ্যে ১৩ লাখ টাকা তথ্য মন্ত্রণালয় থেকে তুলেছিলেন তিনি। তথ্য মন্ত্রণালয়ের অভিযোগ, ওই চলচ্চিত্রের কোনো কাজ করেননি তিনি। পরে সরকারি অর্থ আত্মসাতের অভিযোগে টোকন ঠাকুরের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

বিজ্ঞাপন

কবি টোকন ঠাকুর জামিনের আবেদন টোকন ঠাকুর

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর