Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পেনসিলভ্যানিয়ায় ফলাফল কবে?


৪ নভেম্বর ২০২০ ১৩:৫৭

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের ভোটগ্রহণ শেষ, চলছে গণনা। ইতিমধ্যে বিভিন্ন অঙ্গরাজ্যে ভোটের ফলাফল আসতে শুরু করেছে। এখন পর্যন্ত ম্যাজিক নম্বর ২৭০ এর দিকে সমান তালে এগিয়ে যাচ্ছেন ডোনাল্ড ট্রাম্প ও জো বাইডেন।

তবে এবারের ব্যাটেলগ্রাউন্ড খ্যাত পেনসিলভ্যানিয়ার ফলাফল হাতে না এলে ম্যাজিক নম্বর ২৭০ ছুঁতে দুই প্রার্থীরই অপেক্ষা করতে হতে পারে। মার্কিন সংবাদমাধ্যমগুলো জানাচ্ছে, এই অঙ্গরাজ্যের মেইল ইন ভোট এখনও গণনাই শুরু হয়নি।

এর আগে পেনসিলভ্যানিয়ার গভর্নর টম উলফ জানিয়েছিলেন, তার রাজ্যের ভোট গণনা শেষ হতে সময় লাগবে। এমনকি পূর্ণ ফলাফল পেতে কয়েকদিনও লেগে যেতে পারে।

তিনি বলেছিলেন, “এটা এক নজিরবিহীন সময়। করোনাভাইরাসের কারণে লাখ লাখ মেইল ইন ভোট কাস্ট হয়েছে। এগুলো গুণতে সময় লাগবে। আমাদের নির্বাচনী অফিসে যারা কাজ করে তারা আপনাদেরই প্রতিবেশী, আপনাদেরই আত্মীয় ও বন্ধুবান্ধব, তারা প্রত্যেকটি ভোট যাতে গণনা করা হয় তার জন্য পরিশ্রম করছেন। তাই হয়ত সববারের চেয়ে এবার একটু বেশি লাগতে পারে। এমনকি হয়ত কয়েক দিন”।

পেনসিলভ্যানিয়া অঙ্গরাজ্যে ইলেকটোরাল ভোট রয়েছে ২০টি। ডেমোক্রেটদের ঘাঁটি ব্লু ওয়াল হিসেবে খ্যাত ছিল এই রাজ্য, তবে এখন আর তত নয়। রাজ্যের ফিলাডেলফিয়া ও পিটসবুর্গের মতো শহুরে অঞ্চলের ভোটাররা ব্যাপক হারে ডেমোক্রেটদের ভোট দিলেও গ্রামীণ এলাকাগুলোর ভোটাররা রিপাবলিকানদের দিকেই ঝুঁকেন।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন-২০২০


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর