Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাস্ক ছাড়া ধর্মীয় উপাসানালয়ে প্রবেশ নিষেধ, নির্দেশনা জারি


৮ নভেম্বর ২০২০ ১৭:১২

ঢাকা: মসজিদে নামাজ পড়তে আসা সকল মুসুল্লিকে মাস্ক ব্যবহার বাধ্যতামুলক করা হয়েছে। সেইসঙ্গে নামাজের আগে মাস্ক ব্যবহার সম্পর্কে মাইকে প্রচার এবং মসজিদের দরজার সামনে ব্যানারেও এ সংক্রান্ত প্রচারণা চালাতে সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টানসহ অন্যান্য ধর্মের অনুসারীদেরও আবশ্যিকভাবে মাস্ক পরে উপাসানালয়ে প্রবেশ করতে বলা হয়েছে।

রোববার (৮ নভেম্বর) এ সংক্রান্ত নির্দেশনা জারি করেছে ধর্মবিষয়ক মন্ত্রণালয়। এ বিষয়ে তথ্য অধিদফতর থেকে পাঠানো এক বিবরণীতে নির্দেশনার বিস্তারিত বলা হয়।

বিজ্ঞাপন

নির্দেশনায় বলা হয়েছে, হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টানসহ অন্যান্য ধর্মের অনুসারীরা আবশ্যিকভাবে মাস্ক পরে উপাসানলয়ে প্রবেশ করবেন। মাস্ক পরে উপাসনালয়ে প্রবেশের বিষয়ে ব্যানারের মাধ্যমে প্রচারণার চালাতে সংশ্লিষ্ট মন্দির কমিটিকে নিশ্চিত করতে বলা হয়েছে।

‘নো মাস্ক, নো সার্ভিস’ বিষয়ে ব্যাপক প্রচারণা চালাতে বলা হয়েছে নির্দেশনায়। এছাড়া প্রচারণাটি সব উন্মুক্ত স্থান, সরকারি- বেসরকারি প্রতিষ্ঠানে পোস্টার ও ডিজিটাল প্রদর্শনীর কথা বলা হয়েছে। কিছু সময় পর পর সাবান পানি দিয়ে হাত ধোয়াসহ স্বাস্থ্যসেবা বিভাগ কর্তৃক জারি করা নির্দেশনা মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচল করতে বলা হয়েছে।

দেশের মসজিদ, মন্দির, গির্জা, প্যাগোডাসহ সকল ধর্মীয় উপাসানালয়ে মাইকের মাধ্যমে বা যার যে ব্যবস্থা রয়েছে সেভাবে মাস্কের ব্যবহার বিষয়ে প্রচারণা চালাতে বলা হয়েছে। আর এসব নির্দেশনা নিশ্চিত করতে ইসলামিক ফাউন্ডেশন, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট, বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্ট, খ্রিষ্টান ধর্মীয় ট্রাস্টসহ সংশ্লিষ্ট কমিটি বলা হয়েছে।

বিজ্ঞাপন

ধর্মীয় উপাসনালয় নির্দেশনা জারি প্রবেশ নিষেধ মাস্ক

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর