Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৭ দিন পর ফের ২৪ ঘণ্টায় ৩৯ জনের মৃত্যু, শনাক্ত আরও ২১৫৬


২৫ নভেম্বর ২০২০ ১৭:৩১

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ নিয়ে ৩৯ জন মারা গেছেন। এর আগে গত ১৭ নভেম্বরও করোনা সংক্রমণ নিয়ে ৩৯ জন মারা গিয়েছিলেন। গত ২১ সেপ্টেম্বরের পর এটিই একদিনে করোনা সংক্রমণ নিয়ে সর্বোচ্চ মৃত্যু। এ নিয়ে করোনা সংক্রমণ নিয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৬ হাজার ৪৮৭ জনে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে ২ হাজার ১৫৬ জন শনাক্ত হয়েছেন। আর করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ২ হাজার ৩০২ জন।

বুধবার (২৫ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ১১৭টি পরীক্ষাগারে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করা হয়েছে। এই সময়ে পরীক্ষার জন্য মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ৭৭৭টি। আগের নমুনা মিলিয়ে এদিন ১৬ হাজার একটি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ নিয়ে দেশে মোট করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করা হলো ২৬ লাখ ৯৬ হাজার ১৫০টি।

গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ২ হাজার ১৫৬টি নমুনায় করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট করোনা সংক্রমণ শনাক্ত হলো ৪ লাখ ৫৪ হাজার ১৪৬ জনের শরীরে। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৩ দশমিক ৪৭ শতাংশ। আর এখন পর্যন্ত নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৬ দশমিক ৮৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে ৩৯ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টার ৩৯ জনসহ দেশে করোনা সংক্রমণ নিয়ে মোট ৬ হাজার ৪৮৭ জনের মৃত্যু হলো। সংক্রমণ শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ।

এদিকে, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ২ হাজার ৩০২ জন মানুষ করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠেছেন। এ নিয়ে করোনা সংক্রমণ থেকে মোট সুস্থ হলেন ৩ লাখ ৬৯ হাজার ১৭৯ জন। শতকরা হিসাবে শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮১ দশমিক ২৯ ভাগ।

গত ২৪ ঘণ্টায় যে ৩৯ জন মারা গেছেন তাদের মধ্যে ২৭ জন পুরুষ, ১২ জন নারী। তাদের মধ্যে ষাটোর্ধ্ব ২২ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ১২ জন এবং ৪১ থেকে ৫০ বছর বয়সী পাঁচ জন। ৩৯ জনের সবাই মারা গেছেন হাসপাতালে।

বিভাগওয়ারী তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে ২৬ জন, চট্টগ্রাম বিভাগে পাঁচ জন ও রাজশাহী বিভাগে তিন জন মারা গেছেন। এছাড়া খুলনা ও রংপুর বিভাগে দুই জন করে এবং সিলেট বিভাগে একজন মারা গেছেন।

করোনা সংক্রমণ করোনাভাইরাস কোভিড-১৯ টপ নিউজ স্বাস্থ্য অধিদফতর


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর