Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শাহরিনকে দেখতে ঢামেক হাসপাতালে স্বাস্থ্যমন্ত্রী


১৬ মার্চ ২০১৮ ১৪:০৭

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: নেপালে দুর্ঘটনায় আহত শাহরিন আহমেদের সঙ্গে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতলে দেখা করেছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

শুক্রবার (১৬ মার্চ) দুপুর সোয়া ১২টার দিকে শাহরিনকে দেখতে হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে যান স্বাস্থ্যমন্ত্রী। তিনি শাহরিনের চিকিৎসার খোঁজ-খবর নেন।

এ সময় বার্ন ইউনিটে ভিড় না করার আহ্বান জানান স্বাস্থ্যমন্ত্রী।

নাসিম বলেন, ‘আশা করি শাহরিন সুস্থ্য হয়ে যাবেন। চিকিৎসায় যেন কোনো ধরনের অবহেলা না হয় সে ব্যাপারে চিকিৎসকদের নির্দেশ দেওয়া হয়েছে। দুর্ঘটনায় আহত রোগীদের মানসিকভাবে সুস্থ্য করতে মনোচিকিৎসকরা প্রস্তুত আছেন।’

তিনি বলেন, নেপালে উড়োজাহাজ দুর্ঘটনায় আমরা বাংলাদেশ ও নেপালের অনেককে হারিয়েছি। অনেক তরুণ-তরুণী ফাইনাল পরীক্ষা শেষে মা-বাবার সঙ্গে দেখা করতে যাচ্ছিল। তাদেরকেও হারিয়েছি। এমন দুর্ঘটনা কোনভাবেই কাম্য নয়। এ রকম দুর্ঘটনায় আর কেউ প্রাণ হারাক তা আমরা চায় না।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, নেপালে উড়োজাহাজ দুর্ঘটনায় বৃহস্পতিবার সারাদেশে রাষ্ট্রীয় শোক পালন করা হয়েছে। বৃহস্পতিবার আমাদের দেশ থেকে নেপালে গেছেন মেডিকেল টিম, সেখানে তারা চিকিৎসা শুরু করেছেন। হতাহত যারা দেশে আসবেন তাদের জন্য এখন আমরা অপেক্ষা করছি।

বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন বলেন, শাহরিনের অবস্থার উন্নতি হয়েছে। তার ছোট একটি অস্ত্রোপচার লাগবে। আগামীকাল বোর্ড বসিয়ে এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

উপস্থিত স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক এএইচএম এনায়েত হোসাইন জানান, নেপালে যাওয়া মেডিকেল টিমের সঙ্গে যোগাযোগ করে জানা গেছে, নেপালে আহতের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক। বাকিরা ভালো আছেন। তিনজনকে শুক্রবার দেশে আনা হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসআর/আইএ/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর