Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পৌর নির্বাচনের মনোনয়ন ঘিরে খাগড়াছড়ি আওয়ামী লীগে বিভক্তি


২৫ ডিসেম্বর ২০২০ ১৩:৩০

খাগড়াছড়ি: আসন্ন পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থীর মনোনয়ন ঘিরে জেলা আওয়ামী লীগে বিভক্তি দেখা দিয়েছে। বর্তমান পৌর মেয়র নৌকা প্রতীক না পেয়ে বিদ্রোহী প্রার্থীর খাতায় নাম লিখিয়েছেন। অন্যদিকে এটাকে গঠনতন্ত্র পরিপন্থী দাবি করে তাকে সরে আসার আহ্বান জানানো হচ্ছে জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতৃত্ব থেকে।

জানা গেছে, মেয়র পদে দলীয় মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে তৃতীয়বারের মতো ভোটের মাঠে নেমেছেন বর্তমান মেয়র ও জেলা আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটির সদস্য রফিকুল আলম। দলীয় প্রতীকে স্থানীয় সরকার নির্বাচনে ২০১৫ সালেও আওয়ামী লীগের প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নেন তিনি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ বিভক্তি কমে আসলেও আবারও বিভক্তি। গঠনতন্ত্র মোতাবেক ব্যবস্থার হুঁশিয়ারিতেও অনড় মেয়র রফিকুল আলম।

খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রণ বিক্রম ত্রিপুরা বলেন, আওয়ামী লীগে দ্বিধা-বিভক্তি নেই। রফিকুল আলম আগে আওয়ামী লীগের সঙ্গে ছিলো না। বর্তমানে তিনি জেলা আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটির সদস্য। তিনি দলের প্রার্থীর বিরূদ্ধে অবস্থান নিলে তাকে মনে রাখতে হবে এখন আর আগের দিন নেই। আওয়ামী লীগ এখন আগের চেয়েও শক্তিশালী।

খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মেয়র প্রার্থী নির্মলেন্দু চৌধুরী বলেন, জননেত্রী শেখ হাসিনা মেয়র প্রার্থী ঠিক করেছেন। দলের মধ্যে একাধিক প্রার্থী থাকতেই পারে, তবে প্রত্যাহারের দিন পর্যন্ত অপেক্ষা করতে হবে। প্রত্যাহারের দিন শেষে কেউ যদি বিদ্রোহী প্রার্থী হিসেবে থাকেন-তবে তাকেই সেই দায়িত্ব বহন করতে হবে।

অভিযোগের বিষয়ে বিদ্রোহী মেয়র প্রার্থী রফিকুল আলম বলেন, তিনি আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন, তবে জনগণের দাবির বাস্তবায়ন না হওয়ায় তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দিতা করবেন।

নিজের নামে পাশে বিদ্রোহী প্রার্থীর তকমা চান না রফিকুল আলম। তিনি বলেন, বিগত দুই নির্বাচনে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে মেয়র পদে জয়লাভ করেছেন। এবারও স্বতন্ত্র প্রার্থী হিসাবেই নির্বাচন করবেন।

এদিকে সুষ্ঠু ও অবাধ নির্বাচন করতে যেকোনো পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুতির কথা বললেন রিটার্নিং অফিসার। তিনি বলেন, প্রত্যেক প্রার্থী অঙ্গীকার নামা দিয়েছেন। আচরণবিধি মেনে চলবেন-এটাই আশা করে নির্বাচন কমিশন। কেউ যদি আচরণবিধি ভঙ্গ করে, তাহলে তার বিরূদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

খাগড়াছড়ি টপ নিউজ নৌকা প্রতীক পৌর নির্বাচন


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর