Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

না.গঞ্জের আ.লীগ নেতাসহ ২ জনের বিরুদ্ধে ডিজিটাল আইনে আইভীর মামলা


৪ জানুয়ারি ২০২১ ১৭:২১

ঢাকা: নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যডভোকেট খোকন সাহা এবং ফেসবুক-ইউটিউবে ‘হিন্দু লাইভস ম্যাটার’ পেজ ও চ্যানেলের প্রকাশক-সঞ্চালক প্রদীপ দাসের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী।

সোমবার (৪ জানুয়ারি) বিকেলে বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেনের আদালতে এই মামলার আবেদন করা হয়েছে।

বিজ্ঞাপন

সংশ্লিষ্ট আদালতের পেশকার শামীম আল মামুন জানান, এদিন বাদীর জবানবন্দিও নিয়েছেন আদালত। একইসঙ্গে আগামী ৮ ফেব্রুয়ারি এই মামলার তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলেছেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি)।

মামলার অভিযোগে ফেসবুকসহ ডিজিটাল মাধ্যমে মানহানিকর বক্তব্য প্রকাশের অভিযোগ এনেছেন মেয়র সেলিনা হায়াৎ আইভী। অভিযোগে বলা হয়েছে, ফেসবুক-ইউটিউবে আসামিরা এমন বক্তব্য প্রচার করেন যে মেয়র আইভী একজন হিন্দু নাগরিকের সম্পত্তি দখল করেছেন। মুক্তিযুদ্ধের চেতনার বিরুদ্ধে ধর্মীয় মূল্যবোধ ও অনুভূতিতে আঘাত করে সামাজিক অস্থিতিশীলতা ও সাম্প্রদায়িক দাঙ্গা ঘটানোর উদ্দেশে এবং রাজনৈতিক ফায়দা লাভের জন্য এ ধরনের বক্তব্য প্রচার করা হয়েছে।

এজাহারে বলা হয়েছে, কথিত ওই সম্পত্তি নিয়ে নারায়ণগঞ্জের দ্বিতীয় যুগ্ম জেলা জজ আদালতে দেওয়ানি মামলা (মামলা নম্বর ৬৬৫/২০১৯) বিচারাধীন এবং ওই মামলা মেয়র আইভী কোনো পক্ষ নয়।

ফাইল ছবি

খোকন সাহা ডা. সেলিনা হায়াৎ আইভী ডিজিটাল আইনে মামলা ডিজিটাল নিরাপত্তা আইন না.গঞ্জ সিটি মেয়র প্রদীপ সাহা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর