Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আ.লীগ-বিএনপি সংঘাত: ৬ ‘বহিরাগত’ গ্রেফতার

স্পেশাল করেসপন্ডেন্ট
২২ জানুয়ারি ২০২১ ১৭:২৬

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরীর নির্বাচনি ক্যাম্প ভাঙচুরের পর সংঘাতের ঘটনায় দায়ের হওয়া মামলায় আরও ছয় জনকে গ্রেফতার করেছে পুলিশ। এর আগে একই ঘটনায় চার জনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার ছয় জন চট্টগ্রাম নগরীর বাইরে থেকে এসে ক্যাম্প ভাঙচুর ও সংঘাতে অংশ নেয় বলে দাবি পুলিশের। বৃহস্পতিবার (২১ জানুয়ারি) রাতে নগরীর কোতোয়ালী থানার সিআরবি এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন।

গ্রেফতার ছয় জন হলেন- চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার মো. আলমগীর হোসেন (৩৫), কক্সবাজারের মহেশখালী উপজেলার মো. আজিজ (২৬), আনোয়ারা উপজেলার এসএম তারিকুর রহমান রাকিব (২৬), নগরীর বায়েজিদ এলাকার মো. মনির হোসেন (৩৫), পটিয়ার জিয়া উদ্দিন বাবলু (২৬) এবং রাউজান উপজেলার মো. রাশেদুজ্জামান (৩৩)।

কোতোয়ালি থানার ওসি নেজাম উদ্দিন সারাবাংলাকে বলেন, ‘গ্রেফতার ছয়জন বিএনপির মেয়র প্রার্থীর পক্ষে কাজ করার জন্য চট্টগ্রাম শহরে এসেছিলেন। তারা বহিরাগত। এদের মধ্যে পটিয়ার জিয়াউদ্দিনের বিরুদ্ধে নাশকতার মামলা আছে। চন্দনাইশের আলমগীর হত্যা মামলার আসামি। তদন্তে পাওয়া তথ্য হচ্ছে- তারা বুধবার রাতে আওয়ামী লীগ প্রার্থীর ক্যাম্প ভাঙচুরে অংশ নেয়। বৃহস্পতিবার তারা যুবদলের একটি মিছিলে অংশ নেয়। যুবদলের ওই মিছিলে আরও বিপুল সংখ্যক বহিরাগত ছিল। নাশকতার মাধ্যমে নির্বাচনকে প্রভাবিত করার জন্য এসব বহিরাগতদের নগরীতে জড়ো করা হয়েছিল।’

বুধবার রাতে গ্রেফতার হওয়া চারজনকে জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানান ওসি নেজাম।

বুধবার রাতে নগরীর কোতোয়ালী থানার নুর আহমদ সড়কে আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী ও কাউন্সিলর প্রার্থী শৈবাল দাশ সুমনের একটি যৌথ নির্বাচনি কার্যালয় ভাঙচুরের ঘটনা ঘটে। এরপর সেখানে আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া, ইট-পাটকেল নিক্ষেপ, ককটেল বিস্ফোরণ ও গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে।

এ ঘটনায় নগর ছাত্রলীগের কার্যনির্বাহী সদস্য মোশারুফুল হক চৌধুরী পাভেল বাদি হয়ে একটি মামলা করেন। মামলায় ৩৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ১৫ থেকে ২০ জনকে আসামি করা হয়েছে। এজাহারভুক্ত আসামিদের মধ্যে চার জনকে গ্রেফতার করে পুলিশ।

সারাবাংলা/আরডি/এমও

গ্রেফতার নির্বাচনি ক্যাম্প বিএনপি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর