Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাশিয়ায় বিক্ষোভ অব্যাহত, আরও কয়েকশত গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক
৩১ জানুয়ারি ২০২১ ১৮:২৩

রাশিয়ার বিরোধীদলীয় নেতা ও দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের কট্টর সমালোচক আলেক্সি নাভালনিকে গ্রেফতারের প্রতিবাদে বিক্ষোভ অব্যাহত রেখেছেন তার সমর্থকরা। রোববার (৩১ জানুয়ারি) দেশটির বিভিন্ন শহরে এই আন্দোলন চলে। এ ঘটনায় শত শত আন্দোলনকারীকে গ্রেফতার করেছে রুশ পুলিশ। খবর আলজাজিরা।

দেশটির বন্দরনগরী ভ্লাদিভোস্টকসহ ফারইস্ট অঞ্চলে প্রথম বিক্ষোভ শুরু হয়। সেখানে পুলিশ বাধা দিলে শহরের কেন্দ্রীয় চত্ত্বরে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। আন্দোলনে অংশ নেওয়া আন্ড্রেই নামের একজন বলেন, ‘গ্রেফতার হওয়ার ভয়ের চেয়ে একটি স্বাধীন দেশে বাস করার ইচ্ছা আরও দৃঢ়।’

পুলিশের গ্রেফতারের হাত থেকে বাঁচতে অনেক বিক্ষোভকারী আমুর সাগরের ঠাণ্ডা পানি দিয়ে মধ্যে পালিয়ে আসে। তাদের ধারণ করা ভিডিও ফুটেজে দেখা যায়, শতাধিক বিক্ষোভকারীকে গ্রেফতার করেছে রুশ পুলিশ।

এর আগে, রোববার (১৭ জানুয়ারি) মস্কো বিমানবন্দরে নামার সঙ্গে সঙ্গেই আটক হন পুতিনের কট্টর সমালোচক হিসেবে পরিচিত নেতা নাভালনি। ২০১৪ সালের একটি অর্থ আত্মসাৎ মামলায় স্থগিত দণ্ডের প্যারোল শর্ত লঙ্ঘনের অভিযোগে নাভালনিকে আটক করা হয়।

দেশটির রাজধানী মস্কোর একটি পুলিশ স্টেশনে তাকে আটকে রাখা হয়। এর ২৪ ঘণ্টা না পেরোতেই পুলিশ স্টেশনে একদিনের শুনানি আয়োজন করে বিচারকের নির্দেশে তাকে ৩০ দিনের কারাদণ্ড দেওয়া হয়। যার বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হয়েছেন নাভালনির সমর্থকরা।

সারাবাংলা/এনএস

আন্দোলনকারী আলেক্সি নাভালনি গ্রেফতার টপ নিউজ বিক্ষোভকারী রাশিয়ায় বিক্ষোভ


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর