Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অবৈধভাবে বালু ভরাটে ব্যবহৃত ২৮০০ ফুট পাইপ জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট
২৮ ফেব্রুয়ারি ২০২১ ২২:১০

ঢাকা: দক্ষিণ সিটি করপোরেশনের ৭৫ নং ওয়ার্ডের ফকিরখালী এলাকায় অবৈধভাবে বালু ভরাটের কাজে ব্যবহৃত ২৮০টি লোহার পাইপ জব্দ করেছে ডিএসসিসি’র ভ্রাম্যমাণ আদালত। রোববার (২৮ ফেব্রুয়ারি) দুপুর থেকে বিকেল পর্যন্ত পরিচালিত অভিযানের এসব পাইপ জব্দ ও স্পট নিলামে বিক্রি করা হয়।

প্রতিটি ১০ ফুট দৈর্ঘ্যের সবগুলো পাইপ মিলিয়ে মোট দুই হাজার ৮০০ ফুট দৈর্ঘ্যের এসব লোহার পাইপ পরে স্পট নিলামের মাধ্যমে নগদ চার লাখ ৪২ হাজার টাকায় বিক্রি করা হয়। ডিএসসিসি’র নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ এই অভিযানের নেতৃত্ব দেন।

বিজ্ঞাপন

স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন, ২০০৯ এর অনুযায়ী করপোরেশন এলাকায় যে কোনো ধরনের উন্নয়ন কাজে ৩য় তফসিলের ১৬ ধারার ৫ উপধারা অনুযায়ী করপোরেশনের পূর্বানুমোদন নেওয়া বাধ্যতামূলক। কিন্তু আবাসন কোম্পানিগুলো অনুমোদন না নিয়ে দক্ষিণ সিটি করপোরেশনের অন্তর্গত ফকিরখালী এলাকায় গৃহায়ন প্রকল্প গড়ে তোলার লক্ষ্যে এসব পাইপের মাধ্যমে অবৈধভাবে বালি ভরাট করে অপরিকল্পিত নগরায়ণ করে চলেছে।

অভিযান প্রসঙ্গে দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন বলেন, বালু ভরাট করার কাজে ব্যবহৃত অনুমোদনহীন ও অবৈধ এসব যান্ত্রপাতি ও যন্ত্রাংশের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

এই অভিযানে পুলিশ, সিটি করপোরেশনের সার্ভেয়ার, চেইনম্যান, উচ্ছেদ শ্রমিকরা অংশ নেন।

সারাবাংলা/এসএইচ/এনএস

অবৈধভাবে বালু ভরাট দক্ষিণ সিটি করপোরেশন ভ্রাম্যমাণ আদালত লোহার পাইপ জব্দ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর