Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অডিট আপত্তির মামলা দ্রুত নিষ্পত্তির সুপারিশ সংসদীয় কমিটির

স্পেশাল করেসপন্ডেন্ট
২৮ ফেব্রুয়ারি ২০২১ ২২:৪১

ঢাকা: যেসব অডিট আপত্তি নিয়ে মামলা হয়েছে সেগুলো দ্রুত নিষ্পত্তির সুপারিশ করেছে জাতীয় সংসদের সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটি। রোববার (২৮ ফেব্রুয়ারি) কমিটির সভাপতি মো. রুস্তুম আলী ফরাজীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এই সুপারিশ করা হয়।

বৈঠকে কমিটির সদস্য আবুল কালাম আজাদ, মো. আব্দুস শহীদ, মো. আফছারুল আমীন, মো. শহীদুজ্জামান সরকার, আহসানুল ইসলাম টিটু, মুস্তফা লুৎফুল্লাহ এবং বেগম ওয়াসিয়া আয়শা খান অংশ নেন।

বিজ্ঞাপন

সংসদ সচিবালয় জানায়, বিভিন্ন প্রতিষ্ঠানের অডিট আপত্তি নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। আলোচনা শেষে বিভিন্ন সময় দিয়ে তা নিষ্পত্তির জন্য কমিটি জোর তাগিদ দেয়। একইসঙ্গে বিভিন্ন প্রতিষ্ঠানের যেসব কর্মকর্তা, কর্মচারী অনিয়মের সঙ্গে জড়িত তাদের শাস্তি নিশ্চিতের জন্য সুপারিশ করেছে।

এছাড়া বৈঠকে বাণিজ্যিক অডিট অধিদফতর (বর্তমান বিদ্যুৎ ও জ্বালানি অডিট অধিদফতর) বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের আওতাধীন পেট্রোবাংলা ও এর অধীন প্রতিষ্ঠানসমূহের ২০১০-২০১১ অর্থ-বছরের হিসাব সম্পর্কিত বাংলাদেশের কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেলের বার্ষিক অডিট রিপোর্ট ২০১১-২০১২ এ অন্তর্ভূক্ত অডিট আপত্তির অনুচ্ছেদ ১ থেকে ২৫ পর্যন্ত নিষ্পত্তির জন্য বৈঠকে উপস্থাপন করা হয়। কমিটি অডিট আপত্তির অনুচ্ছেদ ৪, ১১, ১৬ ও ২৫ নিষ্পত্তির জন্য সুপারিশ করে এবং অনুচ্ছেদ ৬, ১০, ১৩, ১৯, ২০ প্রমাণ সাপেক্ষে নিষ্পত্তির জন্য সুপারিশ করে।

সারাবাংলা/এএইচএইচ/এমও

অডিট আপত্তির মামলা সংসদীয় কমিটি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর