Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আকাশ মেঘলা হলেও আবহাওয়া শুষ্ক থাকবে

সারাবাংলা ডেস্ক
১৫ মে ২০২১ ১৩:৫৭

ঢাকা: ঢাকার আকাশ অস্থায়ীভাবে মেঘলা থাকতে পারে। অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টির সম্ভাবনা রয়েছে। দেশের কিছু কিছু জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে।

শনিবার (১৫ মে) আবহাওয়ার পূর্বাভাস সম্পর্কে এমন আবহাওয়া তথ্যই দিচ্ছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়া অধিদফতর বলছে, ময়মনসিংহ এবং সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের দুই এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। সেই সঙ্গে ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি বর্ষণ হতে পারে। যশোর ও খুলনা অঞ্চলগুলোর দিক দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা বিস্তার লাভ করতে পারে।

সারাদেশে দিনের তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। তবে আগামী তিন দিনে তাপমাত্রা আরও বৃদ্ধি পেতে পারে।

ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ অস্থায়ীভাবে মেঘলা থাকতে পারে। আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে। দিনের তাপমাত্রা কিছুটা বাড়তে পারে।

অধিদফতর জানাচ্ছে, আজকে দেশে সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ম তাপমাত্রা ২৪ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। সকালে বাতাসের আর্দ্রতা ছিল ৮৮ শতাংশ এবং বিকালে তা কমে দাঁড়াবে ৪৬ শতাংশ।

সারাবাংলা/এসএসএ

আবহাওয়া


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর