Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মোংলায় কোস্টগার্ড মোতায়েন

লোকাল করেসপন্ডেন্ট
৫ জুন ২০২১ ১৩:৩৫

মোংলা: বাগেরহাটের মোংলায় কোস্টগার্ড মোতায়েন করা হয়েছে। করোনা সংক্রমণ প্রতিরোধে শনিবার (৫ জুন) সকাল থেকে উপকূল রক্ষার কাজে নিয়োজিত এই বাহিনী মোতায়েন করা হলো।

কঠোর বিধিনিষেধের সপ্তম দিনে শহরের দোকানপাট ও যান চলাচল বন্ধ রয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কঠোর বিধিনিষেধ জারি করার কারণে দোকানপাট বন্ধ। সেই সঙ্গে নদী পারাপারের খেয়াও বন্ধ আছে।

মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, গত ৯ মে থেকে গতকাল ৩ জুন পর্যন্ত র‌্যাপিড এন্টিজেন্ট পরীক্ষায় ২৩৫ জনের মধ্যে ১২৫ জনের করোনা শনাক্ত হয়েছে। যা শনাক্তের হার প্রায় ৫৩ শতাংশ। এর মধ্যে সর্বোচ্চ শনাক্তের হার ছিল গত ২৯ মে। এ দিন ৪২ জনের মধ্যে ৩১ জন শনাক্ত হন। শতকরা হিসেবে যা ৭১ ভাগ। তবে গত ১ ও ৩ জুনে করোনা শনাক্তে হার কিছুটা কমেছে। র‌্যাপিড এন্টিজেন্ট পরীক্ষায় ১ জুন ৫৯ জনের মধ্যে ৩৩ জন ও ৩ জুন ২৫ জনের মধ্যে ১০ জনের করোনা শনাক্ত হয়। শতকরা হিসেবে যা ৫১ ভাগ।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকরী কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশী জানান, শহরে মাস্ক ছাড়া ঘোরাঘুরি ও অযথা মোটরসাইকেল চালানোর দায়ে ৩০ জনকে জরিমানা করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার জানান, জারি করা ৮ দিনের কঠোর বিধিনিষেধ পালনে কোস্টগার্ডের সহায়তা নেওয়া হয়েছে।

সারাবাংলা/এএম

কোস্টগার্ড টপ নিউজ মোংলা

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর