Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খুবির ৩ শিক্ষককে পুনর্বহালের দাবিতে শিক্ষার্থীদের সংবাদ সম্মেলন

খুবি করেসপন্ডেন্ট
১৪ জুন ২০২১ ২২:১৫

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) এক শিক্ষককে বরখাস্ত ও দু’জনকে অপসারণের আদেশ প্রত্যাহার চেয়ে সংবাদ সম্মেলন করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

সোমবার (১৪ জুন) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের খান জাহান আলী হল গেটের সামনে তারা সংবাদ সম্মেলন করেন।

এর আগে, তিন শিক্ষকের বরখাস্ত ও অপসারণের আদেশ প্রত্যাহার চেয়ে নবনিযুক্ত উপাচার্য বরাবর আবেদনপত্র পাঠানো এবং ছাত্র বিষয়ক পরিচালকের মাধ্যমে উপাচার্যের সরাসরি সাক্ষাতের চেষ্টা চালিয়ে ব্যর্থ হন শিক্ষার্থীরা। এর পরিপ্রেক্ষিতে তারা সংবাদ সম্মেলনের সিদ্ধান্ত নেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে খুবি বাংলা ডিসিপ্লিনের শিক্ষার্থী আশিক বিশ্বাস বলেন, খুলনা বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষকের বরখাস্ত ও অপসারণের পরিপ্রেক্ষিতে ওই শিক্ষকেরা আদালতে গিয়েছিলেন। আদালত তিন শিক্ষককে চাকরি চালিয়ে যাওয়ার পক্ষে স্থিতাবস্থার দিয়েছিলেন। কিন্তু আদালতের আদেশ অমান্য করে পাঁচ মাস ধরে শিক্ষকদের বেতন বন্ধ রাখা হয়েছে, যেটি অমানবিক ও স্বেচ্ছাচারিতার সামিল।

লিখিত বক্তব্যে তিনি শিগগিরিই তিন শিক্ষককে স্বপদে বহাল করতে যথাযথ ব্যবস্থা নিতে বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. মাহমুদ হোসেনের প্রতি দাবি জানান তারা।

এর আগে, গত ২৩ জানুয়ারি বেতন-ফি কমানো ও আবাসন সংকট সমাধানসহ পাঁচ দফা দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ‘উসকানি’ দেওয়ার অভিযোগে এক শিক্ষককে বরখাস্ত ও অন্য দুই শিক্ষককে অপসারণের সিদ্ধান্ত নেয় খুলনা বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের ২১২তম সিন্ডিকেট সভায় বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মো. আবুল ফজলকে বরখাস্ত এবং একই বিভাগের প্রভাষক শাকিলা আলম ও ইতিহাস বিভাগের প্রভাষক হৈমন্তী শুক্লা কাবেরীকে অপসারণের সিদ্ধান্ত হয়। ওই সময় থেকেই তিন শিক্ষককে পুনর্বহালের দাবি জানিয়ে আসছেন খুবি শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

৩ শিক্ষককে পুনর্বহালের দাবি খুলনা বিশ্ববিদ্যালয়

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর