Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চুরি ও ইয়াবা বিক্রির অভিযোগে ৩ নারী গ্রেফতার

স্পেশাল করেসপন্ডেন্ট
২ আগস্ট ২০২১ ২১:০৫

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে চুরি ও ইয়াবা বিক্রির অভিযোগে তিন নারীকে গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে চুরির অভিযোগে গ্রেফতার এক নারী অন্তঃস্বত্তা বলে জানিয়েছে পুলিশ।

রোববার (১ আগস্ট) রাতে ও সোমবার (২ আগস্ট) ভোরে পৃথক দুই অভিযানে নগরীর ডবলমুরিং থানা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার তিনজনের মধ্যে চুরির অভিযোগে গ্রেফতার করা হয়েছে রাবেয়া আক্তার নেহা (২৩) নামে এক নারীকে। ইয়াবা বিক্রির অভিযোগে গ্রেফতার করা হয়েছে লাকী আক্তার (৩৫) ও নিলুফা বেগম (৪২) নামে দু’জনকে।

রাবেয়ার বিষয়ে ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন সারাবাংলাকে জানান, সোমবার ভোরে নগরীর আগ্রাবাদ মৌলভীপাড়া এলাকার মানিক ম্যানশনের একটি বাসা থেকে মোবাইল ও কাপড় চুরি হয়। জরুরি সেবার নম্বর ৯৯৯ এ কল পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। সিসি ক্যামেরার ফুটেজ পর্যালোচনা করে রাবেয়াকে শনাক্ত করা হয়। এরপর অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়েছে।

তিনি আরও জানান, রাবেয়া আট মাসের অন্তঃস্বত্তা। এই অবস্থায় চারমাস আগে চুরির অভিযোগে একবার গ্রেফতার করা হয় তাকে। জামিনে বেরিয়ে আবার চুরি করতে গিয়ে পুলিশের হাতে একবার এবং এলাকাবাসীর হাতে আরও চারবার আটক হয়। কিন্তু শারীরিক অবস্থার জন্য সহানুভূতি পায়। শেষ পর্যন্ত আজ (সোমবার) ভোরে মানিক ম্যানশনে আবার চুরি করতে যায়। দরজা খোলা পেয়ে একটি বাসায় ঢুকে মোবাইল ও কাপড় নিয়ে যায়। আটকের পর জিজ্ঞাসাবাদে জানিয়েছে, নগরীর বিভিন্নস্থানে প্রায় শ’খানেক চুরির সঙ্গে জড়িত থাকলেও তার বিরুদ্ধে মামলা আছে মাত্র চারটি।

এদিকে লাকী ও নিলুফাকে নগরীর হাজীপাড়ায় এমপি ইসহাক সড়কের আবু সওদাগর কলোনির গেটের সামনে তাদের ইয়াবা বিক্রির আস্তানা থেকে গ্রেফতার করে ডবলমুরিং থানা পুলিশ। তাদের কাছ থেকে ৫২ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। লাকীর বিরুদ্ধে নগরীর বিভিন্ন থানায় মাদক আইনে ছয়টি এবং নিলুফার বিরুদ্ধে একটি মামলা আছে।

ওসি মহসীন সারাবাংলাকে বলেন, ‘প্রকাশ্যে আস্তানা বানিয়ে সাংকেতিক ভাষা ব্যবহার করে তারা ইয়াবা বিক্রি করে। দুইবার নক করলে আস্তানার দরজা খোলে। একেকদিন একেকটি সাংকেতিক ভাষা ব্যবহার করা হয় ইয়াবা বিক্রির জন্য। নির্ধারিত ক্রেতাদের আগেই গোশত, বিস্কুট, হাড্ডি- এ জাতীয় সাংকেতিক শব্দগুলো জানিয়ে দেওয়া হয়। ক্রেতা এসে সাংকেতিক শব্দ ব্যবহার করলে তারা বুঝতে পারে ক্রেতা। অন্যথায় তারা ইয়াবা দেয় না।’

ইয়াবা বিক্রির সময় রোববার রাতে নিলুফাকে হাতেনাতে এবং পরবর্তী সময়ে তার দেওয়া তথ্যে লাকীকেও গ্রেফতার করা হয় বলে জানান ওসি মহসীন।

সারাবাংলা/আরডি/পিটিএম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর