Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লামায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ধর্ষণচেষ্টার মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩০ সেপ্টেম্বর ২০২১ ২০:১৩

বান্দরবান: জেলার লামায় আজিজনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দীনের বিরুদ্ধে ধর্ষণচেষ্টার অভিযোগ মামলা দায়ের করেছেন এক নারী। বৃহস্পতিবার (৩০ সে‌প্টেম্বর) দুপুরে বান্দরবান জেলা ও দায়রা জজ আদালতে ইয়াসমিন আক্তার নামে এক নারী বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

মামলা আমলে নিয়ে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ মো. সাইফুর রহমান সিদ্দীক পিবিআইকে তদন্তের নির্দেশ দেন। চেয়ারম্যান জসিম উদ্দীন ছাড়াও মোস্তাক আহমদ ও সাইফুল ইসলাম নামে আরও দু‘জনকে মামলায় আসামি করা হয়।

বিজ্ঞাপন

মামলার এজাহারে বাদী অভিযোগ করে জানান, গত বছর অক্টোবর মাসে মামলার বাদী তার স্বামীর জায়গা সংক্রান্ত একটি বিচারের জন্য চেয়ারম্যান জসিমের অফিসে যান। এসময় চেয়ারম্যান বাদীর স্বামীর জায়গার সব সমস্যার সমাধান করে দেবে বলে তাকে অশ্লীল ও যৌন হয়রানিমূলক কথাবার্তা বলেন।

একপর্যায়ে তার শরীরে হাত দেন। এসময় তিনি চিৎকার করলে চেয়ারম‌্যান জসিম লাঠি দিয়ে আঘাত করেন। প‌রে চিৎকার শুনে তার স্বামী এগিয়ে এলে চেয়ারম্যানের সহযোগী মোস্তাক আহমেদ ও সাইফুল ইসলাম তার স্বামীকে ধরে রাখেন। পরে চেয়ারম্যানসহ ৩ জন মিলে বাদী ও তার স্বামীকে মারধর করে অফিস থেকে বের করে দেয়।

বাদী ও তার স্বামী মামলা দায়েরের জন্য লামা থানায় গেলে পুলিশ বিভিন্ন বাহানা দেখিয়ে মামলা নেয়নি বলেও অভিযোগ করেন বাদী।

বাদীর স্বামী বাহাদুর বলেন, ‘চেয়ারম্যান বিভিন্ন ভাবে আমাদের হুমকি দিচ্ছে। আমাদের হয়রানি করার জন্য মিথ্যা মামলাও দিয়েছে। থানায় মামলা করতে গেলে তার প্রভাবের কারণে পুলিশ মামলা নেয়নি। এখন আমরা নিরাপত্তাহীনতায় আছি। তার পেটুয়া বাহিনী দিয়ে সে আমাদের আক্রমণ করার হুমকিও দিয়েছে।’

বিজ্ঞাপন

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দীন বলেন, ‘এগুলো আমার বিরুদ্ধে ষড়যন্ত্র ছাড়া আর কিছু নয়। সামনে আমার নির্বাচন তাই আমার প্রতি পক্ষ সামাজিকভাবে আমাকে হেয় প্রতিপন্ন করার জন্য তাদের দিয়ে মামলা করেছে। এর আগেও এ ধরনের মিথ্যা মামলা দায়ের হয়েছিল। তদন্ত করার পর আমি নির্দোষ প্রমাণিত হয়েছি। এ মামলাও তদন্ত হ‌লে সত্য বের হয়ে আসবে।’

উল্লেখ্য, কিছুদিন আগে সামাজিক যোগাযোগমাধ্যমে একাধিক নারীর সঙ্গে ঘনিষ্ঠ ছবি ভাইরাল হলে আলোচনায় আসেন ইউপি চেয়ারম্যান জসিম। এর আগেও তার বিরুদ্ধে নারী নির্যাতন, ভূমি দখল মামলা দায়ের করা হয় আদালতে। তবে তদন্তের পর সেগুলো থেকে অব্যাহতিও পেয়েছেন তিনি।

সারাবাংলা/এমও

আজিজনগর ইউনিয়ন পরিষদ ইউপি চেয়ারম্যান ধর্ষণচেষ্টার মামলা লামা

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর