Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘মন্ত্রীদের ফ্রিস্টাইল বক্তব্য ঘৃণা-অসহিষ্ণুতার বিস্তার ঘটাচ্ছে’

স্পেশাল করেসপন্ডেন্ট
৫ ডিসেম্বর ২০২১ ১৭:২৩

ঢাকা: সরকারের কিছু মন্ত্রী ও নীতিনির্ধারকদের লাগামহীন ও যথেচ্ছ বক্তব্য সরকারের অস্থিরতা ও বেসামাল অবস্থার বহিঃপ্রকাশ বলে মন্তব্য করেছেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির নেতারা। তারা বলছেন, এসব বক্তব্য-বিবৃতি রাজনীতিতে হিংসা, ঘৃণা ও চরম অসহিষ্ণুতার বিস্তার ঘটাচ্ছে।

রোববার (৫ ডিসেম্বর) বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাজনৈতিক পরিষদের দুই দিনব্যাপী সভার দ্বিতীয় ও শেষ দিনে বক্তারা এমন মন্তব্য করেন। দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সভা থেকে রাজনৈতিক প্রস্তাবে বলা হয়, কিছু মন্ত্রী আছেন যারা প্রতিদিন যা খুশি বলে চলেছেন। অস্থির ও অনিশ্চিত রাজনৈতিক পরিস্থিতির মধ্যে তাদের এমন ফ্রিস্টাইল বক্তব্য-বিবৃতি রাজনীতিতে আরও হিংসা, ঘৃণা ও চরম অসহিষ্ণুতার বিস্তার ঘটাচ্ছে। প্রতিশোধের রাজনীতিকে ক্রমান্বয়ে উসকানি দিয়ে চলেছে।

বিজ্ঞাপন

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাজনৈতিক পরিষদের প্রস্তাবে আরও বলা হয়, আগামী নির্বাচন সামনে রেখে যখন দরকার ছিল গণতান্ত্রিক রাজনৈতিক পরিবেশ নিশ্চিত করে বিদ্যমান বহুমুখী সংকট উত্তরণের পথ বের করা, তখন সরকারের প্রতিহিংসা ও প্রতিশোধের রাজনৈতিক কৌশল দেশ ও দেশের গণতান্ত্রিক ভবিষ্যৎকে আরও বিপজ্জনক পথে ঠেলে দিচ্ছে। প্রস্তাবে সরকারকে এই আত্মঘাতী রাজনৈতিক কৌশল পরিহার করে সংকট উত্তরণে রাজনৈতিক উদ্যোগ নেওয়ার আহ্বান জানানো হয়।

সভায় গৃহীত আরেক প্রস্তাবে সাম্প্রতিক সময়ে বিচার বহির্ভূত হত্যাকাণ্ড বেড়ে যাওয়ার ঘটনায় তীব্র ক্ষোভ ও নিন্দা জানানো হয়। একইসঙ্গে অনতিবিলম্বে এই ‘রাষ্ট্রীয় সন্ত্রাস’ বন্ধ করার দাবি জানানো হয়। প্রস্তাবে বলা হয়, এ ধরনের বিচার বহির্ভূত হত্যাকাণ্ড দেশের প্রচলিত বিচার ব্যবস্থাকে অস্বীকার করার সামিল। এসব ঘটনা প্রকৃত অপরাধীদেরকে রক্ষা করার জন্য কি না— জনমনে এই প্রশ্ন দেখা দিয়েছে।

বিজ্ঞাপন

সভায় আগামী ১০ ও ১১ ডিসেম্বর ২০২১ ঢাকায় অনুষ্ঠেয় পার্টির কেন্দ্রীয় সাংগঠনিক সম্মেলন সফল করারও আহ্বান জানানো হয়। পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় বক্তব্য রাখেন দলের রাজনৈতিক পরিষদের সদস্য বহ্নিশিখা জামালী, আকবর খান, আবু হাসান টিপু ও আনছার আলী দুলাল।

সারাবাংলা/এএইচএইচ/টিআর

বিপ্লবী ওয়ার্কার্স পার্টি রাজনৈতিক পরিষদের সভা

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর