Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘পাকিস্তানের উদ্দেশ্য কায়েমের জন্য ক্ষমতায় আসতে দেওয়া যায় না’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৮ জানুয়ারি ২০২২ ২৩:১০

ঢাকা: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, স্বাধীনতাবিরোধীদের স্বপ্নপূরণ বা বাংলাদেশে পাকিস্তানের উদ্দেশ্য কায়েমের জন্য কাউকে ক্ষমতায় আসতে দেওয়া যায় না।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সততা, নিষ্ঠা ও দক্ষতার কারণেই হতদরিদ্র দেশ থেকে বাংলাদেশ উন্নয়নশীল দেশের কাতারে স্থান করে নিয়েছে। তার দৃঢ় নেতৃত্বে দেশ খাদ্য ঘাটতির থেকে খাদ্য উদ্বৃত্তের দেশে রুপান্তরিত হয়েছে।

বিজ্ঞাপন

শনিবার (৮ জানুয়ারি) বিকেলে জামালপুরের ইসলামপুরে মো. ফরিদুল হক খান দুলাল অডিটরিয়ামের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘২০০৯ সালে শেখ হাসিনা প্রধানমন্ত্রীর দায়িত্ব নেওয়ার সময় আমাদের মাথাপিছু আয় ছিল ৫০০ ডলারের মতো। এখন বাংলাদেশের মানুষের মাথাপিছু আয় দুই হাজার ডলারের বেশি।

জেলা প্রশাসক মোর্শেদা জামানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন- ইসলামপুর আসনের সংসদ সদস্য ও ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান দুলাল। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ, স্থানীয় সরকার প্রকৌশলী সেখ মোহাম্মদ মহসিন, জনস্বাস্থ্য প্রকৌশলী মো. সাইফুর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহামেদ চৌধুরী, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা খন্দকার আব্দুল্লাহ আল মাহমুদ, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহসহ অন্যরা।

পরে বার্ষিক উন্নয়ন কর্মসূচির (এডিপি) আওতায় ৭ কোটি ৫০ লাখ ৭৪ হাজার টাকা ব্যয়ে নির্মিত ৫০০ আসন বিশিষ্ট ফরিদুল হক খান দুলাল অডিটোরিয়াম কাম মাল্টিপারপাস হলের শুভ উদ্বোধন ঘোষণা করেন প্রধান অতিথি। উদ্বোধনী অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবু নাছের চৌধুরী চার্লস।

বিজ্ঞাপন

এর আগে, মন্ত্রী স্থানীয় সরকার মন্ত্রণালয় বাস্তবায়নাধীন ইসলামপুরে বেশ কয়েকটি উন্নয়ন প্রকল্প পরিদর্শন করেন।

সারাবাংলা/এমও

তাজুল ইসলাম পাকিস্তানের উদ্দেশ্য স্বপ্নপূরণ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর